বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০ ০০:০০ টা

নারীর চেয়ে পাঁচ গুণ মৃত্যু পুরুষের

২৪ ঘণ্টায় শনাক্ত ২৭৪৭, মৃত্যু ৪১

নিজস্ব প্রতিবেদক

করোনা সংক্রমণে গত ২৪ ঘণ্টায় প্রাণ গেছে আরও ৪১ জনের। এর মধ্যে পুরুষ মারা গেছে ৩৪ জন ও নারী ৭ জন। নারীর চেয়ে পুরুষের মৃত্যু প্রায় পাঁচ গুণ। ৪১ জনকে নিয়ে এ পর্যন্ত করোনা সংক্রমণে দেশে মোট মারা গেলেন ৩ হাজার ৭৮১ জন। মোট মৃতের ৭৯ শতাংশ পুরুষ ও ২১ শতাংশ নারী। এ ছাড়া ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৭৪৭ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ২ লাখ ৮৫ হাজার ৯১ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৯১৩ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৭২ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ৪৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ১৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৩ শতাংশ। এর আগের দিন পর্যন্ত মৃত্যুর হার ছিল ১ দশমিক ৩২ শতাংশ। ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের ৩৮ জনের মৃত্যু হয়েছে হাসপাতালে, তিনজনের বাড়িতে। বয়স বিবেচনায় ৪১ জনের মধ্যে ২৪ জন ছিলেন ষাটোর্ধ্ব, ১১ জন পঞ্চাশোর্ধ্ব, পাঁচজন চল্লিশোর্ধ্ব ও একজনের বয়স ছিল ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। এর মধ্যে ২১ জন ঢাকা বিভাগের, তিনজন চট্টগ্রাম বিভাগের, তিনজন রাজশাহী বিভাগের, সাতজন খুলনা বিভাগের, তিনজন বরিশাল বিভাগের, তিনজন রংপুর বিভাগের ও একজন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।

দেশে প্রথম করোনাভাইরাস সংক্রমিত রোগীর সন্ধান পাওয়া যায় গত ৮ মার্চ আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো আরও খবর-

বগুড়া : ২৪ ঘণ্টায় নতুন করে ৪২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্তের সংখ্যা ৫ হাজার ৯৩৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে একজন মারা গেছেন। এ নিয়ে জেলায় মোট মৃত্যু হলো ১৩৪ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ হাজার ৭৯৭ জন।

বাগেরহাট : গত ২৪ ঘণ্টায় নতুন করে সাতজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্তের সংখ্যা ৮০২ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬২০ জন। মারা গেছেন ১৮ জন। এ ছাড়া শরণখোলায় করোনা উপসর্গ নিয়ে মোশারেফ হোসেন হাওলাদার (৫৪) নামে এলজিইডির এক সার্ভেয়ারের মৃত্যু হয়েছে। উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার রাতে খুলনা নেওয়ার পথে তিনি মারা যান।

চাঁদপুর : নতুন করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট শনাক্তের সংখ্যা ২ হাজার ৬৪ জন। এ পর্যন্ত মারা গেছেন ৭৬ জন।

কুমিল্লা : কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে চারজন মারা গেছেন। হাসপাতালটির করোনা ওয়ার্ডে এ পর্যন্ত ৩৭৩ জন মারা গেছেন। তার মধ্যে ৪৯ জন ছিলেন করোনা পজিটিভ।

গাজীপুর : নতুন করে ২৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৫৬৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ৩ জন। মারা গেছেন ৫৮ জন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর