বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

সরকার ও নেতা-কর্মীরা মানুষের পাশে

-মতিউর রহমান

সরকার ও নেতা-কর্মীরা মানুষের পাশে

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মতিউর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেছেন, বয়সগত কারণে করোনাকালে চলাফেরা করতে হাইকমান্ড থেকে আমাকে নিষেধ করা হয়। যে কারণে মহামারী মোকাবিলায় টেলিফোনে নেতা-কর্মী ও প্রশাসনের সঙ্গে যোগাযোগ রেখে সার্বিক বিষয় সমন্বয় করেছি।

মতিউর রহমান বলেন, করোনাভাইরাসের কোনো ওষুধ নেই। একটাই ওষুধ, তা হলো সতর্কতা। এমন পরিপ্রেক্ষিতে সাধারণ মানুষকে সতর্ক রাখতে ও আত্মবিশ্বাস সৃষ্টি দলের পক্ষ থেকে নানা উদ্যোগ নেওয়া হয়। সৃষ্টিকর্তার ওপর ভরসা রেখে আমাদের নেতা-কর্মীরা দুর্যোগ মোকাবিলায় জীবনবাজি রেখে মাঠে আছেন। স্বাস্থ্যবিধি মেনে চলতে সাধারণ মানুষকে উদ্বুদ্ব করা হয়। তিনি বলেন, করোনার বিস্তার রোধে জেলাকে লকডাউন ঘোষণার পর বেকার দিনমজুরদের ব্যাপকহারে ত্রাণের আওতায় নিয়ে আসা ও বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করেছি আমরা। সরকারি সাহায্য যাতে সঠিকভাবে বণ্টন হয়, সঠিক মানুষে পায়, সে জন্য আমরা মাঠপর্যায়ে পর্যবেক্ষণ করেছি। কারোনাকালীন সরকারি সহয়তা চেয়ারম্যান-মেম্বারদের মাধ্যমে হয়ছে। তাদের সবাই আমাদের দলের না। তারা যাতে সরকারের বদনাম করতে না পারেন সেই বিষয়টি খেয়াল রেখেছি আমরা।

মতিউর রহমান বলেন, করোনাকালে সরকারের পাশাপাশি আওয়ামী লীগের দলীয় উদ্যোগে অসহায় ও কর্মহীন মানুষকে নানাভাবে সহযোগিতা দেওয়া হয়েছে। আমার ব্যক্তিগত উদ্যোগে সদর, বিশ্বম্ভরপুর, দিরাই ও শাল্লা উপজেলায় ত্রাণ সহায়তা করা হয়েছে। জেলা প্রশাসন থেকে প্রাপ্ত সহায়তাও দলীয় নেতা-কর্মীদের মাধ্যমে সঠিক মানুষের হাতে পৌঁছে দেওয়া হয়েছে। করোনাকাল শুরুর পর বোরো প্রাধান এই জেলায় ধান কাটার মৌসুমে শ্রমিক সংকট দেখা দেয়। আমাদের নেতা-কর্মীরা স্বেচ্ছাশ্রমে কৃষকের ধান কেটে মানুষকে উদ্বুদ্ব করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর