শনিবার, ৩ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

আরও ৩৩ জনের মৃত্যু শনাক্ত ১৩৯৬

নিজস্ব প্রতিবেদক

আরও ৩৩ জনের মৃত্যু শনাক্ত ১৩৯৬

করোনা সংক্রমণে দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন আরও ৩৩ জন। এ নিয়ে দেশে ভাইরাসটির কারণে এখন পর্যন্ত মৃত্যুর কোলে ঢলে পড়লেন ৫ হাজার ৩০৫ জন। গত এক দিনে ১১ হাজার ১৭৬টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৩৯৬ জনের দেহে। শনাক্তের হার ১২ দশমিক ৪৯ শতাংশ। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৬ হাজার ৩৮৩ জনের।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৫৪৯ জন করোনা রোগী। এ নিয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ২ লাখ ৭৮ হাজার ৬২৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৬ দশমিক শূন্য ৫ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও ৮ জন নারী। প্রত্যেকেরই মৃত্যু হয়েছে হাসপাতালে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ২৩ জন ছিলেন ষাটোর্ধ্ব, ৭ জন পঞ্চাশোর্ধ্ব এবং ১ জন করে ছিলেন ৪১ থেকে ৫০ বছর, ৩১ থেকে ৪০ বছর ও ২১ থেকে ৩০ বছর বয়স সীমার। এর মধ্যে ২১ জন ঢাকা, ৬ জন চট্টগ্রাম, ৩ জন রাজশাহী এবং ১ জন করে খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর। অধিকাংশ রোগী বাড়িতে থেকে চিকিৎসা নেওয়ায় গতকাল সারা দেশের কভিড ডেডিকেটেড হাসপাতালগুলোর ৭৭ দশমিক ৪৫ শতাংশ সাধারণ শয্যা খালি ছিল। ৫৬৪টি আইসিইউর মধ্যে খালি ছিল ২৭০টি (৪৭ শতাংশের বেশি)।

সর্বশেষ খবর