বুধবার, ২১ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

শর্ত সাপেক্ষে হাই কোর্টে জামিন পেলেন নিক্সন চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

শর্ত সাপেক্ষে হাই কোর্টে জামিন পেলেন নিক্সন চৌধুরী

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের মামলায় ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য (এমপি) মজিবুর রহমান চৌধুরী নিক্সনকে শর্ত সাপেক্ষে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাই কোর্ট। গতকাল দুপুর আড়াইটার দিকে বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালত নিক্সনকে বেশ কয়েকটি শর্ত দেয়। এর দুটি হলো প্রশাসনকে ভয়ভীতি না দেখানো ও তদন্ত কর্মকর্তাকে সহায়তা করা।

নিক্সনের পক্ষে শুনানি করেন ড. শাহদীন মালিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসি রূপা। জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, তিনি একজন সম্মানিত সংসদ সদস্য, একজন আইন প্রণেতা। আইন প্রণেতা হয়ে তিনি আইন ভঙ্গ করতে পারেন না। তিনি যা করেছেন তাতে তার শপথ ভঙ্গ হয়েছে। নিক্সনের আইনজীবী ড. শাহদীন মালিক বলেন, তিনি যদি শপথ ভঙ্গ করে থাকেন তাহলে তার বিরুদ্ধে স্পিকারের কাছে অভিযোগ যাবে। এটা দেখার এখতিয়ার স্পিকারের। আদেশে মিছিল বা শোডাউন করে নিক্সন নির্বাচনী বিধিমালা ভঙ্গ করেছেন বলে যে অভিযোগ উঠেছে, তা নিয়ে প্রশ্ন তোলে আদালত।  এর আগে সকালে আগাম জামিন নিতে হাই কোর্টে হাজির হন নিক্সন। ওই সময় তিনি অডিও ‘ফাঁসের জন্য’ জেলা প্রশাসকের (ডিসি) বিচার দাবি করেন। তিনি সাংবাদিকদের বলেন, অডিও ক্লিপটি যতটুকই আছে, সেটা জেলা প্রশাসকের কাছ থেকে সোশ্যাল মিডিয়াতে কী করে গেল, সেই বিষয়ে তদন্তের দাবি জানাই আমি। এটাও তো আইসিটি আইনের আওতাধীন একটি বিষয়।

নির্বাচনী আচরণবিধি ভঙের অভিযোগে ১৫ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন থানায় নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেন জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম। ভোটের মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফোন করে গালাগাল ও হুমকি দেওয়ার অভিযোগে এমপি নিক্সনের বিচারও চেয়েছে বিসিএস প্রশাসন কর্মকর্তাদের সংগঠন অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন।

সর্বশেষ খবর