শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

শিশুসহ আসামে ১৩ রোহিঙ্গা গ্রেফতার, ৪ জন রিমান্ডে

কলকাতা প্রতিনিধি

ছয় শিশুসহ ১৩ রোহিঙ্গা নাগরিককে আটক করেছে ভারতের আসাম রাজ্যের পুলিশ। রাজ্যটির করিমগঞ্জ থেকে এদের গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, এরা সম্প্রতি বাংলাদেশ সীমান্ত পেরিয়ে আসামে ঢুকেছে। আদালতের নির্দেশে চার রোহিঙ্গা পুরুষকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়।

করিমগঞ্জের পুলিশ সুপার মায়াঙ্ক কুমার জানান, ‘২২ ডিসেম্বর এ ১৩ রোহিঙ্গা উদ্বাস্তুকে আটক করা হয়। আগরতলা থেকে গুয়াহাটি যাওয়ার পথে চুরাইবাড়ি সীমান্ত এলাকায় একটি যাত্রীবাহী বাস থেকে তাদের আটক করা হয়। এর মধ্যে চারজন পুরুষ, তিনজন নারী ও ছয় শিশু। আটকদের কাছ থেকে ভুয়া ভারতীয় আধার কার্ড ও রুপি উদ্ধার হয়েছে।

রাজ্য পুলিশের অন্য এক কর্মকর্তা জানান, ‘রোহিঙ্গাদের এ গ্রুপটিতে দুই পরিবারের সদস্য রয়েছেন এবং তারা সবাই দীর্ঘদিন ধরে বাংলাদেশের কক্সবাজার রোহিঙ্গা শিবিরে বসবাস করছিলেন। তবে এদের মধ্যে দুজন সদস্যের অতীতে ভারতে থাকার রেকর্ড আছে।’ তিনি আরও বলেন, ‘এ রোহিঙ্গারা দিল্লি, হায়দরাবাদ ও জম্মুর দিকে যাচ্ছিলেন। পুলিশি জিজ্ঞাসাবাদে তারা জানান বাংলাদেশে কাজের সংস্থান না থাকায় তারা এখানে চলে আসেন।’ যানা গেছে, দালালের হাত ধরে অবৈধভাবে এ রোহিঙ্গারা বাংলাদেশ থেকে প্রথমে ত্রিপুরায় আসেন। এর জন্য দালালকে ১০-২০ হাজার রুপি দেন।

সর্বশেষ খবর