সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

করোনায় আক্রান্ত ১০ কোটির কাছে

যুক্তরাষ্ট্রেও নতুন ধরন শনাক্ত

প্রতিদিন ডেস্ক

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ কোটির কাছাকাছি পৌঁছে গেছে। গতকাল সকাল পর্যন্ত এ সংখ্যা ছিল ৯ কোটি ৯৪ লাখ। প্রতি ২৪ ঘণ্টায় এ সংখ্যা বাড়ছে প্রায় ৬ লাখ করে। সেই হিসেবে আজকের মধ্যে সংখ্যা ২০ কোটিতে পৌঁছে যেতে পারে। এদিকে বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি বিপর্যস্ত যুক্তরাষ্ট্রেও এবার করোনার নতুন ধরন শনাক্ত হয়েছে। এ ধরনের আক্রান্তের গতি অনেক বেশি। সূত্র : সিএনএন।

খবরে বলা হয়েছে, যুক্তরাজ্য থেকে ছড়িয়ে পড়া অধিক সংক্রমণ ক্ষমতাসম্পন্ন নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাসের অস্তিত্ব এবার ওয়াশিংটনেও শনাক্ত হয়েছে। সেখানে প্রথমবারের মতো দুই জনের শরীরে নতুন ভ্যারিয়েন্টের ভাইরাসটির অস্তিত্ব ধরা পড়েছে।

ওয়ার্ল্ডোমিটারস-এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে।  সেখানে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৫৫ লাখ ৬৬ হাজার ৭৮৯। মৃত্যু হয়েছে ৪ লাখ ২৭ হাজার ৬৩৫ জনের। দায়িত্ব গ্রহণের পর করোনা পরিস্থিতি  মোকাবিলায় এরই মধ্যে ডজনখানেক নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আমেরিকানদের সতর্ক করে দিয়ে তিনি বলেছেন, করোনা মহামারী নিয়ে সামনে এখনো অনেক কঠিন দিন রয়েছে। পরিস্থিতি উন্নতির বদলে অবনতির দিকে যাচ্ছে। আগামী মাসেই মৃতের সংখ্যা পাঁচ লাখ ছাড়াতে পারে।

ওয়ার্ল্ডোমিটারস বলছে, গতকাল সকাল পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু ছিল ২১ লাখ ৩১ হাজার ৭১৬ জন। এর মধ্যে শনিবার ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু ছিল ৩ হাজার ৪২৭ জন, মেক্সিকোতে ১ হাজার ৪৪০ জন, যুক্তরাজ্যে ১ হাজার ৩৪৮ জন এবং ব্রাজিলে ১ হাজার ৭৭৬ জন। এই ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ছিল ১৩ হাজার ৮৮৮ জন।

সর্বশেষ খবর