মঙ্গলবার, ২ মার্চ, ২০২১ ০০:০০ টা
প্রেস ক্লাবের সামনে সংঘর্ষ

বিএনপির ১৩ নেতা কর্মী রিমান্ডে

আদালত প্রতিবেদক

জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্রদলের সমাবেশকে  কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় বিএনপির ১৩ নেতা-কর্মীকে পাঁচ দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নুর রিমান্ডের এ  আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই মো. আবদুল্লাহ  আসামিদের আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এ সময় আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- মঞ্জুরুল আলম রিয়াদ, আতাউর রহমান, মাসুদ রানা, শফিকুল ইসলাম, শাহীরাজ, আহসান হাবীব ভূঁইয়া রাজু, কবির হোসেন, মনোয়ার ইসলাম, আরিফুল হক, আনিসুর রহমান খন্দকার অনিক, আবু হায়াৎ মো. জুলফিকার, আতিক মোরশেদ ও রমজান আহমেদ তপন।

উল্লেখ্য, কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে রবিবার ছাত্রদল নেতা-কর্মীরা বিনা অনুমতিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করার চেষ্টা করে। পুলিশ বাধা দিলে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনায় বিএনপির ৪৮ নেতা-কর্মীকে আসামি করে একটি মামলা করেন শাহবাগ থানার উপ-পরিদর্শক পলাশ শাহ।

সর্বশেষ খবর