শিরোনাম
সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

সর্বোচ্চ সংক্রমণ খুলনায় সর্বনিম্ন বরিশালে

নিজস্ব প্রতিবেদক

সর্বোচ্চ সংক্রমণ খুলনায় সর্বনিম্ন বরিশালে

করোনা সংক্রমণ শনাক্তে গত ২৪ ঘণ্টায় সারা দেশের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ৫.৬২ শতাংশ। তবে এই সময়ে সর্বোচ্চ শনাক্তের হার ছিল খুলনা বিভাগে ৮.৩৩ শতাংশ। অন্যদিকে সর্বনিম্ন শনাক্তের হার ছিল বরিশাল বিভাগে ২.৫ শতাংশ।

অন্য বিভাগগুলোর মধ্যে শনাক্তের হার ছিল যথাক্রমে সিলেটে ৬.৬১ শতাংশ, ময়মনসিংহে ৬.৪৯ শতাংশ, ঢাকায় ৫.৯৯ শতাংশ, রংপুরে ৫.১৪ শতাংশ,  চট্টগ্রামে ৪.৪৩ শতাংশ ও রাজশাহীতে ৩.৬৩ শতাংশ ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে দেশে আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে, যা আগের দিনের চেয়ে ৮ জন বেশি। তবে মৃত্যু বাড়লে সংক্রমণ কমেছে। গত এক দিনে ২৪ হাজার ৬২৩ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৩৮৩ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫.৬২ শতাংশ, যা ১৯৪ দিনের মধ্যে সর্বনিম্ন। এর চেয়ে কম ৫.১৩ শতাংশ শনাক্ত হারের তথ্য জানানো হয়েছিল গত ৯ মার্চ। স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গতকাল পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৪২ হাজার ৬৮৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ১ হাজার ৫৪১ জন। মৃত্যু হয়েছে ২৭ হাজার ২২৫ জনের। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২২ জন ছিলেন পুরুষ ও ২১ জন নারী। সবার মৃত্যু হয়েছে হাসপাতালে। এখন পর্যন্ত মোট মৃত্যুর ৬৪ ভাগের বেশি পুরুষ হলেও সম্প্রতি ডেল্টা নারীর মৃত্যু বেড়ে গেছে। গত এক দিনে সর্বোচ্চ ১৯ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এই বিভাগেই মারা গেছেন ৪৩ শতাংশের বেশি মানুষ। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ৮ জন চট্টগ্রাম, ৪ জন  রাজশাহী, ৬ জন খুলনা, ২ জন সিলেট, ৩ জন রংপুর ও ১ জন ময়মনসিংহ বিভাগে মারা গেছেন। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ২৪ জন ছিলেন ষাটোর্ধ্ব, ১০ জন পঞ্চাশোর্ধ্ব, ৩ জন চল্লিশোর্ধ্ব, ৫ জন ত্রিশোর্ধ্ব ও ১ জনের বয়স ছিল ১১ থেকে ২০ বছরের মধ্যে।

সর্বশেষ খবর