শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সংক্রমণ ঊর্ধ্বমুখী তিন দিন ধরে

২৪ ঘণ্টায় শনাক্ত ২৪৭, মৃত্যু ৭

নিজস্ব প্রতিবেদক

নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্তের হার তিন দিন ধরে ধীরগতিতে বাড়ছে। তবে এখনো ২ শতাংশের নিচে রয়েছে। ১ নভেম্বর শনাক্তের হার ছিল ১.০৮ শতাংশ। ২ নভেম্বর ১.১৪ শতাংশ, ৩ নভেম্বর ১.৩১ শতাংশ এবং গতকাল ১.৩২ শতাংশ শনাক্ত হারের তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এ ছাড়া ১ ও ২ নভেম্বর দুই দিনে মোট পাঁচজনের মৃত্যু হলেও গত দুই দিনে মারা গেছেন ১৪ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী গতকাল সকাল ৮টা পর্যন্ত দেশে ১৮ হাজার ৬৯০ জনের নমুনা পরীক্ষায় ২৪৭ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১.৩২ শতাংশ। এই সময়ে করোনায় মারা গেছেন সাতজন। সুস্থ     হয়েছেন ২২৭ জন। গতকাল পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭০ হাজার ৪৮৫ জন। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ২৭ হাজার ৮৮৭ জন।

সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৩৪ হাজার ৩০০ জন। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় সবচেয়ে বেশি শনাক্তের হার ছিল রংপুর বিভাগে ২.৬২ শতাংশ। সর্বনিম্ন ছিল রাজশাহী বিভাগে শূন্য দশমিক ৫৩ শতাংশ। এ ছাড়া ঢাকায় ১.৬৪, ময়মনসিংহে ১.২১, খুলনায় ১.০৪, বরিশালে শূন্য দশমিক ৭১, সিলেটে শূন্য দশমিক ৬২ ও চট্টগ্রাম বিভাগে শূন্য দশমিক ৬০ শতাংশ ছিল শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় মৃতের মধ্যে চারজন পুরুষ, তিনজন নারী। এর মধ্যে ঢাকা বিভাগে তিনজন, রংপুর বিভাগে দুজন এবং খুলনা ও সিলেট বিভাগে একজন করে মারা গেছেন। মৃতদের বয়স ছিল ৩১ থেকে ৮০ বছরের মধ্যে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সবাই।

সর্বশেষ খবর