শিরোনাম
সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

চলছে সংঘর্ষ ভাঙচুর আগুন

নৌকার পক্ষে কাজ করায় হাত-পা ভেঙে দিয়েছে প্রার্থীর সমর্থকরা, দুই বিদ্রোহী প্রার্থীর বাড়িতে হামলা

নিজস্ব প্রতিবেদক

চলছে সংঘর্ষ ভাঙচুর আগুন

নির্বাচনী সংঘাত-সহিংসতা চলছে বিভিন্ন এলাকায়। গতকালও নির্বাচনী সংঘর্ষে শতাধিক লোক আহত হয়েছেন। নোয়াখালী সদর উপজেলার এক ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে। লালমনিরহাটে নৌকার পক্ষে কাজ করায় এক সমর্থককে কুপিয়ে হাত-পা ভেঙে দিয়েছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। ঝিনাইদহে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। ফেনীতে দুই বিদ্রোহী প্রার্থীর বাড়িতে নৌকার সমর্থকদের হামলা-ভাঙচুরের অভিযোগ উঠেছে। নির্বাচনী সংঘাতে ভোটারদের মধ্যে বেড়েছে উৎকণ্ঠা ও আতঙ্ক। অনেকেই ভোট কেন্দ্রে যাওয়া নিয়ে শঙ্কায় রয়েছেন।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর : নোয়াখালী সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে দলের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। আওয়ামী লীগ প্রার্থী আবদুর জাহের অভিযোগ করেন, গতকাল ভোরে ইউনিয়নের খাসেরহাটে বিদ্রোহী প্রার্থী বেলাল হোসেনের লোকজন তার নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগ করে। এ ঘটনার প্রতিবাদে আওয়ামী লীগের নেতা-কর্মীরা এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন বিদ্রোহী প্রার্থী বেলাল হোসেন।

লালমনিরহাট সদর উপজেলার গোকুণ্ডা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করায় আপেল বাবু নামে এক যুবকের হাত-পা ভেঙে দিয়েছে স্বতন্ত্র হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হওয়া আবদুর রশিদ সরকার টোটনের সমর্থকরা।

ঝিনাইদহে আসন্ন ইউপি নির্বাচনে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। গতকাল সকালে হরিণাকুণ্ডু উপজেলার রঘুনাথপুর ইউনিয়নের শ্রীফলতলা গ্রামে এ ঘটনা ঘটে। পাবনার সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইয়াসিন আলম হত্যার ঘটনায় বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবু সাঈদ খানকে প্রধান আসামি করে মামলা হয়েছে। শনিবার রাতে নিহতের বাবা মোজাম্মেল হক বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা করেছেন।

বগুড়ার নন্দীগ্রাম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ায়    তিনজনকে দল থেকে অব্যাহতি দিয়েছে উপজেলা আওয়ামী লীগ। ফেনী সদরে দুই চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে হামলা করে ব্যাপক ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। ওই দুজনই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। হামলা ও ভাঙচুরের জন্য আওয়ামী লীগের প্রার্থীর (নৌকা প্রতীক) কর্মী-সমর্থকদের অভিযুক্ত করে ফেনী সদর মডেল থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। হামলার সময় আওয়ামী লীগের প্রার্থী নিজে উপস্থিত ছিলেন বলে অভিযোগে বলা হয়েছে। কুষ্টিয়ার খোকসা উপজেলায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ১৬ নেতাকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করেছে উপজেলা আওয়ামী লীগ। কলাপাড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচন কেন্দ্র করে নির্বাচনী জনপদ উত্তপ্ত হয়ে উঠেছে। ভোটারদের মধ্যে বেড়েছে উৎকণ্ঠা ও আতঙ্ক। গতকাল উপজেলার চাকামইয়া ও টিয়াখালী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে পৃথক দুটি রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি মোটরসাইকেল। এতে এক চেয়ারম্যান প্রার্থীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। কুমিল্লার চৌদ্দগ্রামে ইউপি নির্বাচন সামনে রেখে গতকাল বিকালে উপজেলা হলরুমে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জেলা প্রশাসক মো. কামরুল হাসান বলেন, এদিক-সেদিক ঘুরে লাভ নেই। সরকারের পক্ষ থেকে পরিষ্কার মেসেজ দিচ্ছি আগামী ২৬ ডিসেম্বর চৌদ্দগ্রামে ১২টি ইউনিয়নে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর