বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

ইলমাকে মারধরে হত্যার অভিযোগ রিমান্ডে স্বামী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ইলমাকে মারধরে হত্যার অভিযোগ রিমান্ডে স্বামী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ইলমা চৌধুরী মেঘলার মৃত্যুর ঘটনায় তার স্বামী ইফতেখার আবেদীনকে রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হলে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।  এদিকে এলমার মৃত্যুর ঘটনাকে হত্যাকাণ্ড দাবি করে সুষ্ঠু তদন্ত এবং দ্রুত বিচারের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। আদালত সূত্র জানায়, এর আগে গ্রেফতার ইফতেখার আবেদীনকে আদালতে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। আদালত উভয় পক্ষের শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করে। ইলমার মৃত্যুর ঘটনায় তার বাবা সাইফুল ইসলাম চৌধুরী গতকাল বাদী হয়ে রাজধানীর বনানী থানায় হত্যা মামলা করেন। মামলায় ইফতেখার আবেদীন, তার মা শিরিন আমিন ও ইফতেখারের পালক বাবা মো. আমিনকে আসামি করা হয়েছে।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম মিয়া বলেন, মঙ্গলবার বিকাল চারটার দিকে ইলমাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। ঘণ্টাখানেকের মধ্যে তার মৃত্যু হয়। সুরতহালে ইলমার শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। জানা গেছে, ঢাবির নৃত্যকলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্রী ইলমা চৌধুরী মেঘলা। তার মৃত্যুর ঘটনায় গতকাল বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা ভাস্কর্যের পাদদেশে এক মানববন্ধনের আয়োজন করে শিক্ষক-শিক্ষার্থীরা। এছাড়া সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে পৃথক অবস্থান নিয়ে প্রতিবাদ জানিয়েছেন নৃত্যকলা বিভাগের শিক্ষার্থীরা। 

ঢাবির মানববন্ধনে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী, নৃত্যকলা বিভাগের চেয়ারপারসন অধ্যাপক রেজওয়ানা চৌধুরী, সুফিয়া কামাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শামীমা বানুসহ বিভিন্ন বিভাগের শিক্ষক এবং ইলমার সহপাঠীরা উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ খবর