রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

পরিদর্শনে গিয়ে দুই কর্মকর্তাকে বরখাস্ত করলেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন এলাকায় অবৈধ স্থাপনা, অব্যবস্থাপনা ও পার্কিং এলাকা অপরিচ্ছন্ন দেখে ক্ষুব্ধ রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করার নির্দেশ দেন। তারা পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে ম্যানেজার এম শামস মোহাম্মদ তুষার ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী। গতকাল দুপুরে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন চট্টগ্রামের পুরনো রেলওয়ে স্টেশনের রেলওয়ে কর্মচারী কল্যাণ ট্রাস্টের বহুতল ভবন নির্মাণের স্থান পরিদর্শনে আসেন। এ সময় তিনি নতুন-পুরনো স্টেশনের বিভিন্ন স্থান ঘুরে দেখার এক পর্যায়ে পার্কিংয়ের জায়গায় গিয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন না থাকা ও অব্যবস্থাপনা দেখে ক্ষুব্ধ হয়ে এ নির্দেশ দেন। এদিকে বিকালে সিজিপিওয়াই, বন্দর এলাকায় লিজ দেওয়া রেলভূমি ও আইসিডি নির্মাণবিষয়ক কার্যক্রম পরির্দশনকালে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিদ্ধান্তক্রমে যেহেতু পিপিপিতে হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেওয়া হয়, সেহেতু রেলওয়ের সিদ্ধান্ত দেওয়ার প্রশ্নই আসে না। সবকিছু আলাপ-আলোচনা চলছে। এতে প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দেবেন সেটাই হবে।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন আরও বলেন, সিআরবিতে হাসপাতালের নির্মাণের উদ্যোগ নেওয়া হয় পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) চুক্তির আওতায়। যখনই মাঠ পর্যায়ে কাজ শুরু হয় তখনই পাল্টাপাল্টি অভিযোগ এসেছে। এসব যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। চট্টগ্রামের মন্ত্রী এমপি ও নেতারা যদি হাসপাতাল না চান তাহলে তো প্রধানমন্ত্রী চাইবেন না। রেল মন্ত্রণালয়ও সেটার বিরুদ্ধে যেতে পারবে না।

রেলমন্ত্রী বলেন, সিআরবিতে হাসপাতাল নির্মাণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী।

কালুরঘাট প্রসঙ্গে রেলমন্ত্রী বলেন, কালুরঘাট রেল সেতুর সম্ভাব্যতা যাচাই ও নকশার কাজ চলছে। বর্তমানে সেতুর উচ্চতা ৪.৬ মিটার। নৌযান চলাচলের জন্য এটি ১২.২ মিটার উচ্চতায় নির্মাণ করতে হবে। এছাড়া করোনার কারণে বেশিরভাগ সময় বিশ্ববিদ্যালয় বন্ধ থাকছে। ট্রেন চালানো যাচ্ছে না। অর্ধেক আসনে যাত্রী ও স্বাস্থ্যবিধি মেনে একমাত্র ট্রেনই চলাচল করছে। আর কোনো পরিবহন খাত এটি মানছে না। আমি চেষ্টা করছি দ্রুত ওই রুটে নতুন ট্রেন দেওয়ার। ছাত্রনেতা ছিলাম, তাই ছাত্রদের প্রতি ভালোবাসার টান আমার বেশি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর