শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

সম্পত্তি ভাগাভাগির দাবিতে পিতার লাশ দাফনে বাধা

ফেনী প্রতিনিধি

ফেনীর দাগনভূঞা পৌরসভার আমান উল্যাহপুরে পলিটেকনিক ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত শিক্ষক আবু আহমেদ বুধবার রাতে বার্ধক্যের কারণে মারা যান। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এলেও সম্পত্তির ভাগভাটোয়ারা না হওয়া পর্যন্ত নিজের সন্তানরাই লাশ দাফনে বাধা হয়ে দাঁড়ান। তাঁর স্ত্রী, সাত ছেলে ও দুই মেয়ে সম্পত্তির জন্য লাশ ঘরে থাকা অবস্থায় হাতাহাতিতে লিপ্ত হন। সন্তানরা সিদ্ধান্ত নেন প্রয়োজনে লাশ ফ্রিজিং অ্যাম্বুলেন্সে রাখা হবে; কিন্তু সম্পত্তির হিসসা ঠিক না হওয়া পর্যন্ত দাফন করা হবে না। একপর্যায়ে প্রতিবেশীরা ‘৯৯৯’-এ কল করলে দাগনভূঞা থানা পুলিশ পৌঁছে রাতভর বৈঠকের  পর দুপুরে আবু আহমেদের দাফন সম্পন্ন হয়।

তাঁর সন্তানরা জানান, তাঁদের বাবা সম্পত্তির সমবণ্টন না করায় এমন ঘটনার সৃষ্টি হয়েছে। দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ হাসান ইমাম বলেন, ‘আবু আহমেদের প্রথম স্ত্রীর মৃত্যুর পর দ্বিতীয় বিয়ে করেন। তিনি প্রথম স্ত্রীর সন্তানদের কিছু না দিয়ে দ্বিতীয় স্ত্রী ও তাঁর সন্তানদের সব সম্পত্তি লিখে দেওয়ায় এ বিরোধ সৃষ্টি হয়। এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মরহুমের পরিবারের সদস্যদের সঙ্গে রাতভর আলোচনা হয়েছে। পরিবারের সদস্যরা বলছিলেন প্রয়োজনে এক মাস ফ্রিজিং অ্যাম্বুলেন্সে লাশ রেখে দেওয়া হবে। তার পরও সমাধান না হওয়া পর্যন্ত দাফন করতে দেওয়া হবে না। আমি জোর করে একরকম তাদের বাধ্য করেছি লাশ দাফন করতে। দাফনের এক সপ্তাহ পর আবার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বসব কথা দিয়েছি। এ আশ্বাসে সন্তানরা রাজি হওয়ায় দুপুরে লাশ দাফন করা হয়েছে।’

এলাকাবাসী জানান, মৃতু্যুর খবর পেয়ে যখন আত্মীয়স্বজন, প্রতিবেশীরা শোকে কাতর হয়ে বাড়িতে ভিড় করেন, তখন সম্পত্তির ভাগবাটোয়ারা নিয়ে তাঁর সন্তানরা ব্যস্ত ছিলেন। লাশ একটি বন্ধ রুমে রেখে তাঁদের এমন আচরণে সবাই হতবাক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর