শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা
চট্টগ্রামে রিকশায় ধাক্কা

চলেই গেলেন ডা. সামিনা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চলেই গেলেন ডা. সামিনা

স্বপ্নের সিঁড়ি ডা. সামিনা আকতারের একটি বই। স্বপ্ন নিয়ে তাঁর কবিতার বই। তিনি স্বপ্ন দেখতেন, দেখাতেন। স্বপ্ন বুনতে ভালোবাসতেন।

স্বপ্নের বাস্তবায়ন করতে সচেষ্ট থাকতেন। কিন্তু অনেক স্বপ্নের বাস্তব রূপ দেওয়ার আগেই তিনি চলে গেলেন ওপারে। গতকাল সকাল সাড়ে ৮টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। পরে মেহেদীবাগ মসজিদের জানাজা শেষে তাঁর মরদেহ ফেনীর গ্রামের বাড়িতে নেওয়া হয়। সেখানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়েছে। 

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাত ১০টায় নগরের স্টেডিয়ামের সামনের সড়কে চলন্ত রিকশাকে পেছন থেকে একটি অটোরিকশা ধাক্কা দেয়। এতে রিকশায় থাকা চিকিৎসক ও কবি সামিনা আকতার (৪০) সড়কে পড়ে যান। গুরুতর অবস্থায় তাঁকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। ডা. সামিনার সহপাঠী ও চমেক হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাজেদ সুলতান বলেন, দুর্ঘটনায় মস্তিষ্কে মারাত্মকভাবে আঘাত লাগে। ফলে মস্তিষ্কে রক্ষক্ষরণও হয়। আঘাত লাগে ফুসফুসেও। তিনি বলেন, ডা. সামিনা অনেক হাসিখুশির মানুষ ছিলেন। সবাইকে হাসিখুশিতেই বরণ করতেন, সাধ্যমতো সহযোগিতা করতেন। ছিলেন কর্মঠ। একসঙ্গে এমবিবিএস করার সময় কখনো কারও সঙ্গে নেতিবাচক আচরণ করতে দেখিনি। এ মৃত্যু মানার নয়।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর