শুক্রবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর হত্যায় পাঁচ আসামি গ্রেফতার

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারায় আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমানকে গুলি করে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার এজাহারভুক্ত প্রধান দুই আসামিসহ পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব। এছাড়া হত্যাকান্ডে ব্যবহার করা দুটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার হয়েছে।

র‌্যাব-১২ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি রফিকুল হাসান গনি গতকাল সকালে সিরাজগঞ্জ র‌্যাব-১২ সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানান, বুধবার রাতে কুষ্টিয়া জেলার বিভিন্ন এলাকা থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- কুষ্টিয়া ভেড়ামারা উপজেলার চন্ডিপুর গ্রামের সোনা মালিথার ছেলে মিন্টু মালিথা, নজরুল মালিথার ছেলে রনি মালিথা, একই গ্রামের আবদুুল হামিদের ছেলে জনি ও ড্যানি এবং জফো প্রামাণিকের ছেলে জারমান প্রামাণিক। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মিন্টু মালিথা ও রনি মালিথা আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান হত্যাকাে র সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তারা দুজন সরাসরি হত্যাকান্ডে ছিলেন। বাকি তিন আসামি হত্যাকান্ডে নানাভাবে সহযোগিতা করেছে।

র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরে বিরাজমান বংশগত বিরোধের জের ধরে প্রতিপক্ষ মালিথা গ্রুপের লোকজন এ হত্যাকান্ড ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। প্রসঙ্গত, গত ১৮ ফেব্রুয়ারি সকালে কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমানকে প্রকাশ্য দিবালোকে গুলি করে হত্যা করা হয়।

সর্বশেষ খবর