বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২ ০০:০০ টা

লক্ষাধিক ইয়াবাসহ নৌকা জব্দ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সমুদ্র এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ২৬ হাজার ইয়াবাসহ পাঁচ পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় মাদক পাচারে ব্যবহৃত হওয়ার অভিযোগে একটি নৌকা জব্দ করা হয়। আটকরা হলেন- আবদুল মোতালেবের ছেলে মহিদুল ইসলাম, সালেহ আহমেদের ছেলে আবুল হোসেন, নুর মোহাম্মদের ছেলে মো. আবুল কাশেম, আবু তাহেরের ছেলে মো. ফজলে করিম ও ইয়াকুব আলীর ছেলে মনুর আলী। তাদের বাড়ি চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলায়।

গতকাল দুপুরে বাংলাদেশ কোস্টগার্ড পূর্বজোনের বিসিজি টেকনাফ স্টেশনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে স্টেশন কমান্ডার লে. কমান্ডার সৈয়দ তৈমুর পাশা এসব তথ্য জানান।

তিনি বলেন, বুধবার ভোররাতে তারই নেতৃত্বে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় বিশেষ অভিযান চালানো হয়। অভিযান চলাকালীন ছেঁড়াদ্বীপের পাঁচ নটিক্যাল মাইল দূরে মিয়ানমার সীমানা হতে বাংলাদেশ সীমানার দিকে কাঠের নৌকাকে আসতে দেখে। নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা এটিকে থামার সংকেত দেয়। এ সময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে নৌকাটি না থেমে পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে নৌকাসহ পাঁচজনকে আটক করে। এ সময় নৌকায় তল্লাশি চালিয়ে পানির ড্রামের ভিতর লুকিয়ে রাখা ১ লাখ ২৬ হাজার ইয়াবা পাওয়া যায়। এসব ইয়াবাগুলো পাচারকারীরা চট্টগ্রামের আনোরায় নিয়ে যাচ্ছিল।

তিনি আরও জানান, উদ্ধার নৌকা ও ইয়াবাসহ আটকদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ খবর