সোমবার, ২১ মার্চ, ২০২২ ০০:০০ টা
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল

বারান্দায় আগুন আতঙ্কে রোগীরা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুরাতন ভবনের ২০০ নম্বর ওয়ার্ডের বারান্দায় কাগজ ও তুলার ব্যান্ডেজ থেকে আগুনের ঘটনা ঘটেছে। আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগী ও তাদের স্বজনদের মধ্যেও। আতঙ্কে তারা  ছোটাছুটি করতে থাকেন। গতকাল বেলা ১টার দিকে এ ঘটনা ঘটে। পরে মেডিকেলে কর্মরত পরিচ্ছন্নতাকর্মী ও আনসার সদস্যরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনেন।

ওয়ার্ড মাস্টার আবুল হোসেন বলেন, নিউরোসার্জারি বিভাগের ২০০ নম্বর ওয়ার্ডের বারান্দায় তুলা ও কাপড় থেকে আগুনের সূত্রপাত ঘটে। কে বা কারা সিগারেট খেয়ে ময়লার স্তূপে ফেলে দেয়। সিগারেটের অবশিষ্ট অংশ থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। হাসপাতালের দায়িত্বরত পরিচ্ছন্নতাকর্মী ও আনসার সদস্যরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের দোতলায় ২০০ নম্বর ওয়ার্ডের বারান্দায় ময়লার স্তূপ থেকে আগুন লাগে। পরে মেডিকেলের পরিচ্ছন্নতাকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এর আগে, গত বুধবার রাত ১০টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের দ্বিতীয় তলায় শিশু করোনা ইউনিট (এইচডিইউ) বৈদ্যুতিক ওয়াল ফ্যানে শর্ট সার্কিট থেকে আগুনের ফুলকি ও ধোঁয়া বের হয়। এতে রোগী ও তাদের স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারা এদিক-সেদিক ছুটোছুটি করতে থাকে। সেটিও দ্রুত নিয়ন্ত্রণে আনা হলে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

সর্বশেষ খবর