সোমবার, ২১ মার্চ, ২০২২ ০০:০০ টা
অষ্টম কলাম

গণশুনানি শুরু আজ

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক

গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবের ওপর গণশুনানি শুরু হচ্ছে আজ। রাজধানীর বিয়াম অডিটোরিয়ামে এই গণশুনানি পরিচালনা করবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। গতকাল বিইআরসি কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে এমনটি জানায়। গণশুনানি চলবে আগামী ২৪ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত গণশুনানি চলবে।

আজ দিনের শুরুতে পেট্রোবাংলার পক্ষ থেকে দাম বৃদ্ধির প্রস্তাবের যৌক্তিকতা তুলে ধরা হবে। এরপর কমিশন তাদের মূল্যায়ন রিপোর্ট পেশ করবে। কমিশনের মূল্যায়ন রিপোর্ট শেষে ইতোমধ্যে যারা তালিকাভুক্ত হয়েছেন তারা আলোচনায় অংশ নেবেন। সব শেষে উন্মুক্ত আলোচনা পর্বে অংশ নেওয়ার সুযোগ থাকবে ব্যক্তি ও প্রতিষ্ঠানের। এ ছাড়াও সুন্দরবন গ্যাস কোম্পানি ও পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি আগামী ২২ মার্চ, তিতাস গ্যাস ও বাখরাবাদ গ্যাস কোম্পানি ২৩ মার্চ এবং জালালাবাদ ও কর্ণফুলী গ্যাস কোম্পানির শুনানি আগামী ২৪ মার্চ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গ্যাস সরবরাহকারী কোম্পানিগুলো এবার একটি ডাবল বার্নারের চুলার মাসিক গ্যাসের দাম ৯৭৫ টাকা থেকে বাড়িয়ে ২১০০ টাকা এবং সিঙ্গেল বার্নারের চুলার মাসিক গ্যাসের দাম ৯২৫ টাকা থেকে ২ হাজার টাকা করার প্রস্তাব দিয়েছে। নিয়ম অনুযায়ী গণশুনানির পর ৯০ কর্মদিবসের মধ্যে সিদ্ধান্ত জানাতে হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর