বুধবার, ৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
উড্ডয়নের পরই যান্ত্রিক ত্রুটি

সিলেটের বিমান ফিরে গেল ঢাকায়

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেটের উদ্দেশে রওয়ানা হয়েছিল বাংলাদেশ বিমানের বিজি-৬০৫ ফ্লাইট। উড্ডয়নের ১৫ মিনিটের মাথায় ধরা পড়ে যান্ত্রিক ত্রুটি। তাই ঝুঁকি না নিয়ে গন্তব্য পরিবর্তন করে ফের ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি।

ঘটনাটি ঘটেছে সোমবার রাতে। যান্ত্রিক ত্রুটির কারণে নির্ধারিত ফ্লাইট সিলেটে না আসার বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ।

জানা গেছে, সোমবার রাত ৮টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওয়ানা হয় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-৬০৫ ফ্লাইট। কিন্তু উড্ডয়নের প্রায় ১৫ মিনিটের মধ্যে বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। ওই ফ্লাইটের যাত্রী ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগ নেতা মুবাশি^র আলী। তিনি জানান, যান্ত্রিক ত্রুটির কথা জানার পর যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। যাত্রীরা দোয়া-দরুদ পড়তে থাকেন। তবে কোনো ধরনের অঘটন ছাড়াই বিমানটি ফের শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। মুবাশ্বির আলী জানান, পরে ওই ফ্লাইটের যাত্রীদের অন্য একটি উড়োজাহাজে করে বিমান কর্তৃপক্ষ সিলেট পৌঁছে দেয়।

রাত ১১টা ৩৮ মিনিটে তারা সিলেট পৌঁছান। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, বিমানের ফ্লাইটটি উড্ডয়নের কিছুক্ষণ পরই যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পরে নিরাপত্তার কথা চিন্তা করে ফ্লাইটি ঢাকায় ফিরিয়ে নেওয়া হয়। আর যাত্রীদের অন্য ফ্লাইটে সিলেট পাঠানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর