শুক্রবার, ১৩ মে, ২০২২ ০০:০০ টা

হবিগঞ্জে পাঠকের পছন্দের শীর্ষে বাংলাদেশ প্রতিদিন

মো. লাইছ মিয়া, এজেন্ট

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে পাঠকের পছন্দের শীর্ষে বাংলাদেশ প্রতিদিন

পাহাড়-টিলা, হাওর-বাঁওড় ও চা বাগান অধ্যুষিত হবিগঞ্জের একসময় প্রধান আয়ের উৎস ছিল কৃষি। বর্তমানে জেলার ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অলিপুরে গড়ে উঠেছে অসংখ্য শিল্প-কারখানা। এ জেলা থেকে ১০-১২টি স্থানীয় পত্রিকা নিয়মিত প্রকাশিত হলেও এখানে দেশের জনপ্রিয় জাতীয় দৈনিক ‘বাংলাদেশ প্রতিদিন’ পাঠকদের মন জয় করে শীর্ষস্থানে রয়েছে। জেলার অধিবাসীরা প্রতিদিন ঘুম থেকে উঠেই কোনো না কোনো একটি স্থানীয় পত্রিকা পড়ছেন। এর সঙ্গে একটি জাতীয় পত্রিকাও পড়ছেন। বিশেষ করে ‘বাংলাদেশ প্রতিদিন’ প্রতিষ্ঠার পর থেকে হবিগঞ্জে অন্যান্য জাতীয় পত্রিকার চেয়ে এটির সার্কুলেশন সবচেয়ে বেশি। পাঠক সমাদৃত হবিগঞ্জ জেলায় বাংলাদেশ প্রতিদিন ১ হাজার ৭০০ কপি বিক্রি হচ্ছে। এই পত্রিকাটির কোনো কপি সাধারণত অবিক্রীত থাকে না। এ ছাড়াও এ জেলায় প্রথম আলো ৫০০, আমাদের সময় ৭০০, যুগান্তর ৩০০, দেশ রূপান্তর ৪০০, কালের কণ্ঠ ২০০, মানবজমিন ৭০০, সংবাদ ২০, জনকণ্ঠ ৩০, ইত্তেফাক ২৫ ও নয়াদিগন্ত ১০ কপি বিক্রি হচ্ছে। প্রিন্ট মিডিয়ার ক্রান্তিকাল চললেও হবিগঞ্জে দিন দিন এ পত্রিকার প্রতি পাঠকদের চাহিদা বাড়ছে।

হবিগঞ্জ জেলা শহরে বিশ্ববার্তা, পাঠক সমাজ ও মো. লাইছ মিয়ার নামে তিনটি এজেন্ট রয়েছে। এর মধ্যে প্রধান এজেন্ট মো. লাইছ মিয়া জানান, তিনি হবিগঞ্জ শহরে প্রতিদিন ৫০০ কপি বাংলাদেশ প্রতিদিন বিক্রি করেন। সকালে পত্রিকাটি পৌঁছার পর পাঠকদের বাসাবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন অফিস-আদালতে হকারদের মাধ্যমে পৌঁছানো হয়। আমাদের পাঠকরা বলেন, বাংলাদেশ প্রতিদিন পত্রিকাটিতে সব ধরনের সংবাদ পাওয়া যায় এবং পত্রিকাটি সারসংক্ষেপে বস্তুনিষ্ঠ তথ্যবহুল সংবাদ প্রচার করছে।

হবিগঞ্জের প্রাচীন পত্রিকা এজেন্ট বিশ্ববার্তার পরিচালক এম তবারক এ লস্কর জানান, বাংলাদেশ প্রতিদিন এমন একটি পত্রিকা যার প্রিন্ট ভার্সনের পাশাপাশি অনলাইন ভার্সনও জনপ্রিয়। ইতোমধ্যেই আমাদের জেলা শহরের পাঠকদের চাহিদা পূরণ করতে এ পত্রিকাটির সার্কুলেশন এখন শীর্ষস্থান দখল করে আছে।

সর্বশেষ খবর