রবিবার, ২৯ মে, ২০২২ ০০:০০ টা
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ

ছাত্রদলের বিরুদ্ধে ছাত্রলীগের মামলা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের সামনে ছাত্রদল-ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় ছাত্রদল নেতা-কর্মীদের আসামি করে শাহবাগ থানায় মামলা করেছেন ছাত্রলীগের এক নেতা।

শুক্রবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ মামলাটি করেন। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদূত হাওলাদার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘ঢাবি ছাত্রলীগ নেতা মঙ্গলবারের সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের ১৭ নেতার নাম উল্লেখ এবং ৫০-৬০ জন অজ্ঞাত আসামির নামে মামলার আবেদন করেন। আমরা এটিকে মামলা হিসেবে গ্রহণ করেছি। শাহবাগ থানার উপ-পরিদর্শক আল আমিনকে এ মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।’ মামলায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র সভাপতি রাশেদ ইকবাল খান, যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, ঢাবি ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন, ঢাবি ছাত্রদলের সদস্য সচিব আমানুল্লাহ আমানসহ ১৭ জনের নাম উল্লেখ করা হয়েছে বলে জানা গেছে।

মামলার বাদী জাহিদুল ইসলাম বলেন, ‘সেদিন আমরা মধুর ক্যান্টিন থেকে শান্তিপূর্ণভাবে মিছিল করে শহীদুল্লাহ হলে ফেরার পথে দোয়েল চত্বরে কার্জন হলের সামনে পৌঁছামাত্র ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে ছাত্রদল নেতা-কর্মীরা লাঠিসোঁটা ও রড দিয়ে আমাদের হত্যার উদ্দেশ্যে মারধর করতে থাকে। এ ঘটনায় শহীদুল্লাহ হলের ৮ শিক্ষার্থীসহ বেশ কয়েকজন আহত হয়। তাদের সেদিন উদ্ধার করে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেওয়া হয়। বর্তমানে তারা নিজ হলে বিশ্রামে আছেন। আহতদের হাসপাতালের ব্যবস্থাপত্র এবং এক্সরে রিপোর্টসহ যাবতীয় তথ্য সংগ্রহ করে আমাদের মামলা করতে দেরি হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর