সোমবার, ২৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

ডেপুটি স্পিকারের লাশ আজ আসছে, জানাজা জাতীয় ঈদগাহে

নিজস্ব প্রতিবেদক

ডেপুটি স্পিকারের লাশ আজ আসছে, জানাজা জাতীয় ঈদগাহে

জাতীয় সংসদের সদ্য প্রয়াত ডেপুটি স্পিকার, বীর মুক্তিযোদ্ধা ফজলে রাব্বি মিয়ার লাশ আজ যুক্তরাষ্ট্র থেকে দেশে আসছে। আমিরাত এয়ারওয়েজের একটি ফ্লাইটে সকাল ৮টা ৪০ মিনিটে লাশ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা।

ফজলে রাব্বি মিয়ার প্রথম নামাজের জানাজা জাতীয় সংসদে হওয়ার কথা থাকলেও করোনাকালীন স্বাস্থ্যবিধি জারি থাকায় সেখানে হচ্ছে না। সংসদের গণসংযোগ বিভাগের পরিচালক তারিক মাহমুদ বিষয়টি নিশ্চিত করেন। ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ সংসদীয় আসনটি গতকাল শূন্য ঘোষণা করা হয়েছে। ডেপুটি স্পিকারের দফতর থেকে পাঠানো তথ্য অনুযায়ী, ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফজলে রাব্বি মিয়ার লাশ সরাসরি জাতীয় ঈদগাহ ময়দানে নিয়ে যাওয়া হবে সকাল সাড়ে ১০টায়। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন ও প্রথম জানাজা নামাজ শেষে দুপুর ১২টায় সেখান থেকে সড়কপথে তেজগাঁও পুরাতন বিমানবন্দরে নেওয়া হবে। সেখান থেকে সশস্ত্র বাহিনীর হেলিকপ্টারে করে ডেপুটি স্পিকারের লাশ গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার বোনারপাড়া কাজী আজহার আলী উচ্চবিদ্যালয় মাঠে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে সড়কপথে ভরতখালী উচ্চবিদ্যালয় মাঠে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন ও জানাজা শেষে ফজলে রাব্বি মিয়ার নিজ গ্রাম পটিয়ার পারিবারিক করবস্থানে তাঁকে দাফন করা হবে।

ফজলে রাব্বি মিয়া সাতবার এমপি নির্বাচিত হয়েছেন। ১৯৯০ সালে আইন, বিচার ও সংসদবিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। দশম জাতীয় সংসদ থেকে তিনি ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বাংলাদেশ সময় শুক্রবার রাত ২টার দিকে যুক্তরাষ্ট্রের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফজলে রাব্বি মিয়া ইন্তেকাল করেন।

সর্বশেষ খবর