মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২ ০০:০০ টা
মামলা থেকে মু্িক্ত দাবি

স্ত্রী-সন্তান নিয়ে সুপ্রিম কোর্টের সামনে শিক্ষকের অবস্থান

নিজস্ব প্রতিবেদক

মামলা থেকে মুক্তির দাবিতে স্ত্রী-সন্তান নিয়ে সুপ্রিম কোর্টের মাজার গেটের পাশে অবস্থান কর্মসূচি পালন করেছেন মো. ইকবাল হোসেন নামের এক মাদরাসাশিক্ষক। অবশ্য ঘণ্টাখানেক পর তাকে সেখান থেকে সরিয়ে দেয় পুলিশ। গতকাল সকাল সাড়ে ১০টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী মাজার গেটের পাশে ব্যানার নিয়ে অবস্থান নেন তারা। ব্যানারে মিথ্যা ও হয়রানিমূলক মামলা থেকে মুক্তি এবং আজিজুল হক পাটওয়ারী নামের এক ব্যক্তি ও তার সহযোগীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনার কথা লেখা ছিল।

এ সময় ওই শিক্ষকের সঙ্গে স্ত্রী, ছেলে ও সাড়ে চার বছর বয়সী কন্যাশিশুকেও ব্যানার নিয়ে দাঁড়াতে দেখা যায়। দায়িত্বরত পুলিশ তাদের সেখান থেকে তুলে দেয় বলে দুপুর ১২টার দিকে জানান ৪২ বছর বয়সী ইকবাল হোসেন।

ইকবাল হোসেনের বাড়ি চাঁদপুরের শাহরাস্তি। তিনি হাজিগঞ্জের কাকৈরতলা ইসলামিয়া আলিম মাদরাসার গণিতের শিক্ষক। স্কুল পরিচালনা পর্ষদের সদস্যপদের নির্বাচনে ২০১৬ সালে প্রার্থী হওয়ায় স্থানীয় ওই ব্যক্তি ও তার সহযোগীরা বিভিন্ন জেলা ও থানায় তার বিরুদ্ধে ২১টি মামলা করে বলে অভিযোগ করেন ইকবাল হোসেন।

তিনি অভিযোগ করে বলেন, চাঁদপুর, নারায়ণগঞ্জ ও ঢাকা জজ কোর্টে মামলাগুলো করা হয়। স্থানীয় ওই ব্যক্তি নিজে ১৩টি, তার ছেলে তিনটি এবং বাকিগুলো ওই ব্যক্তির চক্রের লোকেরা দায়ের করেছে। জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে তিনটি মামলা করা হয়। এ ছাড়া তাকে চাকরিচ্যুত করার জন্য ১২৫টি অভিযোগ করা হয়েছে। ২১টির মধ্যে তিনটি মামলার আসামি না হয়েও ৩৫ দিন জেল খাটতে হয়েছে বলেও অভিযোগ করেন ইকবাল হোসেন। তার দাবি, জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে ওই সিন্ডিকেট বিভিন্ন জেলা ও থানায় মামলাগুলো করে। কোনো কোনো ক্ষেত্রে বাদীর জাতীয় পরিচয়পত্র অস্পষ্ট, আবার কোনোটিতে সংখ্যা কম, আবার কোনো কোনো ক্ষেত্রে মামলায় উল্লিখিত ঠিকানায় বাদীকে পাওয়া যায় না।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর