শুক্রবার, ২৯ জুলাই, ২০২২ ০০:০০ টা

ঢাকা-চট্টগ্রাম যানজট ছাড়ছেই না

লরি উল্টে ৩৫ কিমি, ভোগান্তি নারী-শিশুদের, অমানবিক অবস্থা

কুমিল্লা প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম যানজট ছাড়ছেই না

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গতকাল তীব্র যানজট -বাংলাদেশ প্রতিদিন

যানজট ছাড়ছেই না দেশের অর্থনীতির লাইফলাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে। এর মধ্যে গতকাল লরি উল্টে দীর্ঘ ৩৫ কিলোমিটার যানজট লেগে যায়। অমানবিক ভোগান্তিতে পড়েন যাত্রীরা। সবচেয়ে বেশি কষ্টের শিকার হয় নারী ও শিশুরা।

লরি উল্টে সড়ক পথ বন্ধ হয়ে যাওয়ায় গতকাল ভোর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা ক্যান্টনমেন্ট থেকে দাউদকান্দির গৌরীপুর পর্যন্ত ৩৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়। এ লরি সরাতে ৫ ঘণ্টা সময় লাগে। ততোক্ষণ পর্যন্ত যানজটে আটকে থাকে হাজার হাজার যানবাহন।

ভোর রাতে চান্দিনা উপজেলার নুরীতলা এলাকায় সড়কে লরিটি উল্টে পড়ে। এতে দুই লেনের গাড়ি এক লেনে চলা শুরু করে। যে কারণে সড়কে যানজট তৈরি হয়। এতে করে ভোগান্তিতে পড়েন বাস, অ্যাম্বুল্যান্স ও প্রাইভেট কারের যাত্রীরা।

দাউদকান্দি হাইওয়ে থানার উপপরিদর্শক মো. সালাউদ্দিন জানান, ইলিয়টগঞ্জের দুর্ঘটনার কারণে যানজট তৈরি হয়। ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রেমধন মজুমদার বলেন, দুর্ঘটনাকবলিত লরি দুপুরের মধ্যে উদ্ধার করা হয়। তারপর যানজট কমতে থাকে। হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, লরি সরাতে ৫ ঘণ্টার মতো সময় লেগে যায়। দুপুরের যান চলাচল স্বাভাবিক হয়।

সর্বশেষ খবর