শিরোনাম
বুধবার, ৩ আগস্ট, ২০২২ ০০:০০ টা
সমাবেশে মির্জা ফখরুল

হারিকেন ধরার সময়টুকুও পাবে না এ সরকার

নিজস্ব প্রতিবেদক

হারিকেন ধরার সময়টুকুও পাবে না এ সরকার

জাতীয় প্রেস ক্লাবের সামনে গতকাল বিএনপির বিক্ষোভ সমাবেশ -বাংলাদেশ প্রতিদিন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের হাতেই হারিকেন দেওয়ার সময় এসে গেছে। কিন্তু তারা এই হারিকেন ধরার সময়টুকুও আর পাবে না।

গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম নিহত হওয়ার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি যৌথভাবে এই সমাবেশের আয়োজন করে। আগামীকাল বৃহস্পতিবার থেকে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর বিক্ষোভ কর্মসূচি পালন করার ঘোষণা দেন বিএনপি মহাসচিব।

বিএনপি মহাসচিব বলেন, এ সরকার পেছনের রাস্তা দিয়ে পালানোর সময়ও পাবে না। তাদের আর সময় দেওয়া যাবে না। তিনি বলেন, সবাইকে একসঙ্গে গর্জে উঠতে হবে। রাজপথ দখলে নিতে হবে। মির্জা ফখরুল বলেন, প্যালেস্টাইনে যেমন মায়ের বুক খালি হলে মা বুক চাপড়ায়, গত ১৫ বছর ধরে বাংলাদেশের চিত্র এমন। আমি যখন আবদুর রহিমের নিথর দেহ দেখলাম, তখন তার মা বুক চাপড়াচ্ছেন। প্যালেস্টাইনের মায়েরাও এমন করে আর্তনাদ করেন। সমাবেশে উপস্থিত নেতা-কর্মীরা হরতাল ও অসহযোগ আন্দোলনের কর্মসূচি দাবি করলে মির্জা ফখরুল বলেন, হরতালের আগে রাস্তা দখল করতে হবে। দখলকারী সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে জনগণের সরকার গঠন করতে হবে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, মেট্রোরেল, পদ্মা সেতু দেখিয়ে বলেন এগুলো সব সাফল্য। কিন্তু দেশে শতকরা ৪২ জন মানুষ দারিদ্র্য সীমার নিচে থাকে। হাজার হাজার মানুষ এখন দুই বেলা খেতে পারে না। আমানউল্লাহ আমানের সভাপতিত্বে আমিনুল হক এবং রফিকুল আলম মজনুর পরিচালনায় সমাবেশে দলীয় নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী, আবদুস সালাম, শামসুজ্জামান দুদু, মীর সরাফত আলী সপু প্রমুখ বক্তব্য রাখেন।

 

সর্বশেষ খবর