বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

যাত্রীর মালামাল লুটে বিজিবি সদস্যের বিরুদ্ধে মামলা

বেনাপোল প্রতিনিধি

ভারতফেরত এক বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর মালামাল লুট ও ক্রসফায়ারের হুমকির অভিযোগে মনিরুজ্জামান নামে এক বিজিবি সদস্যের বিরুদ্ধে মামলা হয়েছে। অভিযুক্ত মনিরুজ্জামান বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পে কর্মরত। মামলার বাদী ঢাকার নিউমার্কেট এলাকার ব্যবসায়ী মাসুদ আহমেদ। গতকাল যশোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরমান হোসেন বাদীর অভিযোগ গ্রহণ করে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। বাদীপক্ষের আইনজীবী মো. রহিন বালুজ জানান, যাত্রী মাসুদ আহমেদের মালামাল লুট ও হত্যার হুমকির অভিযোগে বিজিবি সদস্যের বিরুদ্ধে মামলা হয়েছে। বাদী মাসুদ আহমেদ তার অভিযোগে উল্লেখ করেন, তিনি ৯ সেপ্টেম্বর ব্যবসায়িক কাজে বেনাপোল দিয়ে ভারতে যান। ১৬ সেপ্টেম্বর বেনাপোল দিয়ে দেশে ফেরার সময় তার ফ্যামিলির জন্য ১০টি শাড়ি, ১০টি পাঞ্জাবি, ১০টি ফুলপ্যান্ট, ২০টি চশমা এবং বিভিন্ন আইটেমের ৫ হাজার টাকা মূল্যের কসমেটিক সঙ্গে আনেন। মালামাল নিয়ে ইজিবাইকে যশোরের উদ্দেশে বেনাপোল চেকপোস্টের সাদিপুর মোড়ে পৌঁছলে বিজিবির সদস্য মনিরুজ্জামান মোটরসাইকেলে করে ইজিবাইকের গতিরোধ করেন। তিনি এ সময় বাদীকে জোরপূর্বক মালামালসহ বেনাপোল কোম্পানি ক্যাম্পে নিয়ে যান।

বাদীকে বাইরে রেখে ক্যাম্পের ভিতরে মালামাল নেওয়া হয়। বিজিবির সদস্য মনিরুজ্জামান বাদীকে বলেন, মালামাল নিতে হলে তাকে ৫০ হাজার টাকা দিতে হবে। বিষয়টি বাদী ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানাবেন বললে- সিপাহী মনিরুজ্জামান বাদীকে ক্রসফায়ারের হুমকি দিয়ে অস্ত্র মামলায় ফাঁসানোর কথা বলেন। তাকে একপর্যায়ে ঢাকায় ফিরে যেতে বাধ্য করেন।

বিজিবির সদস্য মনিরুজ্জামান বলেন, আমি কোনো মালামাল জব্দ করিনি। আমার বিরুদ্ধে করা অভিযোগও সঠিক নয়।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. ক. সাহেদ মো. মিনহাজ বলেন, আদালতে বিজিবির সদস্যের বিরুদ্ধে মামলা করা ঠিক হয়নি। বাদী আমাদের কাছে অভিযোগ দিতে পারতেন। আমরা বিষয়টি আমলে নিয়ে ব্যবস্থা নিতে পারতাম। বিজিবির বিরুদ্ধে মামলা দিলে আমাদের মনোবল দুর্বল হয়ে যাবে।

সর্বশেষ খবর