মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

বউ-শাশুড়ির দ্বন্দ্ব মীমাংসা করতে গিয়ে ইমাম খুন

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার মদনে বউ-শাশুড়ির দ্বন্দ্ব মীমাংসা করতে গিয়ে খুন হয়েছেন প্রতিবেশী ইমাম শফিকুল ইসলাম (৬০)। এ ছাড়া দুই পরিবারের মারামারিতে আহত হয়েছেন আরও সাতজন। কনের মা শরিফা খাতুনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

রবিবার রাতে উপজেলার ফতেপুর ইউনিয়নের রুদ্রশ্রী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শফিকুল ইসলাম ওই গ্রামের মৃত আবদুল জলিলের ছেলে। স্ত্রীসহ তিন কন্যা ও এক ছেলে নিয়ে তিনি মাছ বিক্রি করে সংসার চালাতেন। এ ছাড়া আলেম হিসেবে প্রতিবেশীদের সম্মান পেতেন। নিহত ইমামের মেয়ে সালমা আক্তার জানান, তার বাবা বারবার এদের ঝগড়া মীমাংসা করে দিয়েছেন। কিছু হলেই মানুষ বাবাকে ডেকে নেয়। সেই রকমই তারা বাবাকে ডেকে নিয়েছিল। কিন্তু পরে দেখি ছুরি দিয়ে পেটের ভুঁড়ি বের করে ফেলেছে। তিনি বলেন, তাদের নিজেদের মধ্যে ঝগড়া। তারা আমার বাবাকে মারল কেন। এ ঘটনার বিচার দাবি করেন তিনি। এ ব্যাপারে মদন থানার ওসি মুহাম্মদ ফেরদৌস আলম জানান, কনের মাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

আইনি প্রক্রিয়া চলমান রয়েছে। জানা গেছে, উপজেলার রুদ্রশ্রী গ্রামের এলাল উদ্দিনের ছেলে মোবারক হোসেনের সঙ্গে ফতেপুর মড়লপাড়া গ্রামের আবদুল মান্নানের মেয়ে মুন্না আক্তারের বিয়ে হয় বছর তিনেক আগে। কিন্তু তাদের পারিবারিক কলহ লেগেই ছিল। রবিবার দিনব্যাপী ঝগড়া হয়। মোবারক স্ত্রী মুন্নাকে মারধর করলে দৌড়ে প্রতিবেশী ইমাম শফিকুলের বাড়িতে আশ্রয় নেন। এরপর ইমাম নিজে ওই গৃহবধূকে এনে বাড়ি দিয়ে গেলে আবারও সন্ধ্যায় ঝগড়া করে বাবার বাড়ি চলে যায়। সেখানে গিয়ে নালিশ দিলে দেশীয় অস্ত্র নিয়ে রাতেই মোবারকের বাড়িতে হামলা করে স্ত্রীর বাবা-ভাইসহ আত্মীয়রা। এ সময় মোবারক তার মা ও প্রতিবেশী ইমামসহ আটজন আহত হন। স্থানীয়রা তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইমামকে মৃত ঘোষণা করেন। অন্যদের উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহে পাঠানো হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর