বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

‘আমিও মরলাম তোমাগোও মাইরগা গেলাম’

লিবিয়ায় দালালদের নির্যাতনের শিকার মাদারীপুরের যুবক

মাদারীপুর প্রতিনিধি

ভাগ্যের চাকা ঘোরাতে লিবিয়া হয়ে ইতালি পাড়ি জমিয়েছিলেন মাদারীপুরের রফিকুল ব্যাপারী (২২)। তবে লিবিয়ায় তিনি দালালদের নির্যাতনের শিকার হন। গুরুতর অসুস্থ অবস্থায় তিনি ইতালি পৌঁছান। সেখানে এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে রফিকুল মারা যান। হাসপাতালে ভর্তির পর ছেলের সঙ্গে ফোনে সর্বশেষ কথা হয়েছিল বাবা হাবীব ব্যাপারীর। সেই সময় রফিকুল বলেছিলেন, ‘আব্বা আমিও মরলাম তোমাগোও মাইরগা গেলাম’। পরিবারের একমাত্র সন্তানকে হারিয়ে বাবা হাবীব ব্যাপারী বিলাপ করছিলেন।

রফিকুল ব্যাপারী মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া ইউনিয়নের শ্রীনদী গ্রামের চা বিক্রেতা হাবীব ব্যাপারীর একমাত্র ছেলে। হাবীব ব্যাপারী বলেন, রফিকুলকে গত ফেব্রুয়ারিতে ইতালির উদ্দেশে বাড়ি থেকে নিয়ে যান পার্শ্ববর্তী ধুরাইল ইউনিয়নের হোসেনেরহাট এলাকার দালাল আলমগীর খাঁ। ওই সময় দালাল আলমগীরকে আমি নগদ সাড়ে ৯ লাখ টাকা দিই। পরে মাফিয়া দিয়ে ধরিয়ে আমার কাছ থেকে আরও ১০ লাখ টাকা হাতিয়ে নেন তিনি। তারপরও আমার ছেলেকে ইতালিতে নিতে পারেননি। পরে আমি কুদ্দুস নামে অন্য এক দালালের মাধ্যমে ১০ লাখ টাকা দিয়ে লিবিয়া থেকে ইতালি পাঠানোর ব্যবস্থা করি।

তিনি অভিযোগ করেন, লিবিয়ায় আলমগীর দালালের লোকেরা আমার ছেলেকে শারীরিক নির্যাতন করে। এতে রফিকুল অসুস্থ হয়ে পড়ে। সেই অবস্থায় ইতালি পৌঁছে সে। মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ১১টায় ইতালি থেকে মুঠোফোনে খবর আসে রফিকুল চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। আমি এর বিচার চাই।

স্থানীয়রা জানায়, ধারদেনা, সুদে ও বসতভিটা বন্ধক রেখে জোগাড় করা টাকায় রফিকুলকে ইতালি পাঠিয়েছিল পরিবার। ছিল রঙিন স্বপ্ন। রফিকুলের মৃত্যুর সংবাদে পরিবারে শোকের মাতম চলছে। পরিবারের একমাত্র সন্তানকে হারিয়ে বাকরুদ্ধ মা-বাবা। তবে এ ঘটনার পর আলমগীর দালাল গা-ঢাকা দিয়েছেন। মাদারীপুর সদর মডেল থানার ওসি মো. মনোয়ার হোসেন বলেন, এ বিষয়ে আমাদের কাছে কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর