রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

রোহিঙ্গা শিবিরে পুলিশের সঙ্গে গোলাগুলি, নিহত ২

টেকনাফে মাদক কারবার নিয়ে বিরোধে যুবক হত্যা

কক্সবাজার প্রতিনিধি

রোহিঙ্গা শিবিরে পুলিশের সঙ্গে গোলাগুলি, নিহত ২

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন পুলিশের সঙ্গে রোহিঙ্গা সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনায় দুই রোহিঙ্গা সন্ত্রাসী নিহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে দেশে তৈরি ওয়ান শুটারগান আগ্নেয়াস্ত্রের অংশবিশেষ, চারটি তাজা কার্তুজ, একটি ছোরা, ১১টি গুলিসহ একটি ম্যাগজিন ও চারটি শটগানের কার্তুজ উদ্ধার করেছে। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে উখিয়ার বালুখালী ৮ ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-৪০ ব্লকে এ ঘটনা ঘটে। নিহত সলিম উল্লাহ (৩৩) ক্যাম্প ৮ ইস্টের বি-২৪ ব্লকের মৃত মোহাম্মদ নুর প্রকাশ ইউনুসের ছেলে। অপর নিহত রিদুয়ান (২৮) ক্যাম্প ৮ ইস্টের গোলাম কাদেরের ছেলে। গতকাল সকালে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী জানান, শুক্রবার রাতে ৮ ইস্ট ক্যাম্পের হেড মাঝি মোহাম্মদ রফিক এবং সাধারণ রোহিঙ্গাদের ওপর হামলা চালায় ৬০ থেকে ৭০ জন রোহিঙ্গা সন্ত্রাসী। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ৮ এপিবিএনের সদস্যরা সেখানে গেলে রোহিঙ্গা সন্ত্রাসীরা ‘পুলিশ, পুলিশ’ বলে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে সন্ত্রাসীরা পালিয়ে যেতে থাকে। পরে ঘটনাস্থল থেকে দুটি লাশ এবং  অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ জানান, ঘটনার পরপরই এপিবিএন ডিআইজি মো. জামিল হাসান এবং ৮ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আমির জাফর ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান চলছে।

টেকনাফে মাদক কারবার নিয়ে বিরোধে যুবককে হত্যা : এদিকে টেকনাফে ইয়াবা কারবার নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় এক যুবক নিহত ও আরেকজন আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) নাছির উদ্দিন জানান, শুক্রবার রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মরিচ্যাঘোনা বড়বিল এলাকায় এ হামলার ঘটনা ঘটে। নিহতরা হলেন- উখিয়ার বালুখালী ৮-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-৩৪ ব্লকের বাসিন্দা গোলাম কাদিরের ছেলে মোহাম্মদ রেদোয়ান (২৬) ও লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার বাসিন্দা মোহাম্মদ সুমন মিয়া (৩৫)। গতকাল সকালে তাদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। আহত জহিরুল ইসলাম (৩৮) লক্ষ্মীপুর জেলার বিজয় নগর থানার হাশুন্দি এলাকার এনজু মিয়ার ছেলে। তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, ওই রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মরিচ্যাঘোনা বড়বিল এলাকায় ইয়াবা কারবার নিয়ে পূর্ব বিরোধের জেরে সংঘবদ্ধ চক্রের সদস্যরা প্রতিপক্ষের লোকজনের ওপর হামলা চালায়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।  ঘটনায় জড়িতদের গ্রেফতার পুলিশের অভিযান চলছে।

সর্বশেষ খবর