সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

দুই জাহাজের সংঘর্ষে তেলবাহী জাহাজডুবি

ভোলা প্রতিনিধি

দুই জাহাজের সংঘর্ষে তেলবাহী জাহাজডুবি

ভোলার মেঘনা নদীতে সাগর নন্দিনী-২ নামে তেলবাহী জাহাজডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় জাহাজে থাকা মাস্টার, স্টাফসহ ১৩ জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। গতকাল ভোর ৪টার দিকে ভোলা সদর উপজেলার তুলাতুলি এলাকার মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

জীবিত উদ্ধার হওয়া জাহাজের স্টাফরা জানান, শনিবার সাগর নন্দিনী-২ নামে তেলবাহী জাহাজ চট্টগ্রাম বন্দর থেকে ৯০০ টন অকটেন ও ডিজেল লোড করে চাঁদপুরের ৫ নম্বর ঘাটের পদ্মা ডিপুর উদ্দেশে রওনা হয়। গতকাল ভোর ৪টার দিকে ভোলার সদর উপজেলার তুলাতুলি মেঘনা নদীতে এলে পেছন দিক থেকে আসা আরেকটি জাহাজ এ জাহাজটিকে ধাক্কা দেয়। এতে জাহাজের পেছনের ইঞ্জিন রুমের কাছে তলা ফেটে গিয়ে পানি প্রবেশ করে জাহাজটি ডুবে যায়। এ সময় তারা ডাকচিৎকার করলে একটি বালুবাহী বলগেট সবাইকে জীবিত উদ্ধার করে।

তারা আরও জানান, জাহাজে যে পরিমাণ তেল রয়েছে তাতে প্রায় ৯ কোটি টাকার ক্ষতি হয়েছে। এ ছাড়া ডুবে যাওয়া জাহাজের বেশ কিছু তেল স্থানীয় জেলেরা নিয়ে গেছে বলে তারা অভিযোগ করেন।

এদিকে কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল জানান, খবর পেয়ে সকালে কোস্টগার্ড সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে। তবে স্থানীয়রা তেল নেওয়ার চেষ্টা করলে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে সবাই সরে যায়। এ ছাড়া জাহাজটিকে উদ্ধারে তারা চেষ্টা করছেন।

সর্বশেষ খবর