শিরোনাম
রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

মন্দিরের ৩৭ ভরি স্বর্ণ লুট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের পটিয়ায় মন্দিরে মূর্তির গায়ে থাকা ৩৭ ভরি স্বর্ণালংকার লুট হয়েছে। শনিবার দিবাগত রাতে উপজেলার ধলঘাট ইউনিয়নের শ্রীশ্রী বুড়া কালীমন্দিরে এ ঘটনা ঘটে। এ সময় মন্দিরের প্রণামী বাক্স থেকে নগদ ২০ হাজার টাকাও নিয়ে যায় চোরেরা। পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. রাশেদুল ইসলাম জানিয়েছেন, চুরির ঘটনায় অজ্ঞাত চার-পাঁচজনকে আসামি করে মামলা হয়েছে। মামলায় ৩৭ ভরি স্বর্ণালংকার ও ২০ হাজার টাকা চুরির কথা উল্লেখ করা হয়। এর মধ্যে রয়েছে দেবির মাথার তাজ, গলার চেন ও স্বর্ণালংকার। আসামি গ্রেফতারে পুলিশ কাজ করছে।

মন্দিরের পুরোহিত সাগর চক্রবর্তী জানান, শনিবার দিবাগত রাত আনুমানিক ৩টার পর চোরের দল তালা ভেঙে মন্দিরে প্রবেশ করে। তারা মন্দিরের দেবীর স্বর্ণালংকারসহ প্রণামী বাক্সের সব টাকা লুট করে নিয়ে যায়।

পটিয়া জন্মাষ্টমী পরিষদের আহ্বায়ক মাস্টার শ্যামল দে বলেন, ‘মন্দিরটি প্রায় ৭০০ বছরের পুরনো। হিন্দু ধর্মের ঐতিহ্যসমৃদ্ধ এমন একটি মন্দিরে চুরির ঘটনায় হিন্দু ধর্মাবলম্বীরা মর্মাহত। চট্টগ্রাম দক্ষিণ জেলা পূজা পরিষদের পক্ষ থেকে  এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

শ্যামল দে বলেন, ‘পটিয়া উপজেলার ধলঘাটে তৎকালীন জমিদার রাজারাম দত্ত স্বপ্নাদিষ্ট হয়ে এ মন্দির প্রতিষ্ঠা করেন। তিনি স্বপ্নাদিষ্ট হন, দেবী নিম গাছে আছেন। ফলে স্বপ্নের সূত্র ধরে তিনি একটি নিম গাছের কাঠ দিয়ে কালীর মূর্তি তৈরি করিয়ে স্থাপন করেন। মন্দিরে অধিষ্ঠাত্রী দেবী মা বুড়াকালী নামে পরিচিত ছিলেন।’

সর্বশেষ খবর