মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা
বরগুনা

গণসংযোগ শুরু মনোনয়নপ্রত্যাশীদের

সংসদ নির্বাচনের হালচাল

বরগুনা প্রতিনিধি

গণসংযোগ শুরু মনোনয়নপ্রত্যাশীদের

বরগুনার দুটি সংসদীয় আসনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়নপ্রত্যাশীরা সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় গণসংযোগ শুরু করে দিয়েছেন। এক্ষেত্রে আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলন, জাতীয় পার্টিসহ স্বতন্ত্র সম্ভাব্য প্রার্থীরা মাঠে রয়েছেন।

বরগুনা সদর, আমতলী ও তালতলী উপজেলা নিয়ে বরগুনা-১ আসন। বেতাগী, বামনা ও পাথরঘাটা উপজেলা নিয়ে বরগুনা-২ আসন। গত বছরের শুরু থেকে জেলায় তিনটি সংসদীয় আসন ফিরে পাওয়ার দাবিতে বিভিন্ন পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন দাবি জানিয়ে সভা-সমাবেশ করছে।

বরগুনা- : এ আসনের বর্তমান সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। তিনি এ আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে রয়েছেন। আগামী সংসদ নির্বাচনেও তিনি মনোনয়নপ্রত্যাশী। এই আসনে আওয়ামী লীগের আরও মনোনয়নপ্রত্যাশীরা হলেন- বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার টুকু, আমতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম সরোয়ার ফোরকান, সাবেক সভাপতি ফজলুল হক জমাদ্দার, মশিউর রহমান শিহাব, জামাল উদ্দিন বিশ্বাস প্রমুখ।

এ আসনে বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন, বরগুনা জেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক সংসদ সদস্য মতিয়ার রহমান তালুকদার, জেলা বিএনপির বর্তমান সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা, বিমান শ্রমিক দলের নেতা ফিরোজ্জুজামান মামুন মোল্লা, আমেরিকা প্রবাসী ছাত্রদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপি নেতা রেজবুল কবির। এ আসনে ইসলামী আন্দোলন থেকে সম্ভাব্য প্রার্থীদের মধ্য রয়েছেন, বর্তমান জেলা সভাপতি মাওলানা আলহাজ মাহমুদুল হোসাইন অলিউল্লাহ, মুফতি ওমর জিহাদি, মাওলানা, মিজানুর রহমান।

বরগুনা- : বরগুনা-২ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন, বর্তমান সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, প্রয়াত সংসদ সদস্য গোলাম সবুর টুলুর স্ত্রী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা, যুবলীগের সভাপতিম-লীর সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার, বামনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুন-অর রশিদ, বামনা উপজেলা সাধারণ সম্পাদক ও বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু মৃধা, পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাবির হোসেন। এই আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থীদের মধ্য দুজনের নাম শোনা যাচ্ছে। তারা হলেন, জেলা বিএনপির সম্পাদকম-লীর সাবেক সদস্য, মনিরুজ্জামান মনির ও সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মনি।

এই আসনে জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশীরা হলেন- পার্টির সভাপতিম-লীর সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান ও দলীয় নেতা রিমা আক্তার। ইসলামী আন্দোলনের সম্ভাব্য প্রার্থীদের মধ্য রয়েছেন, আবদুস ছালাম, মাওলানা জাকারিয়া হামিদি, অধ্যাপক নাজমুল হুদা। স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন সাবেক সংসদ সদস্য গোলাম সরোয়ার হিরু।

সর্বশেষ খবর