বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ছিনতাইকারী সন্দেহে নৃশংস হত্যা

নিজস্ব প্রতিবেদক

ছিনতাইকারী সন্দেহে আজাদ নামে এক কিশোরকে প্রথমে গলা টিপে পরে ছুরি দিয়ে গলা কেটে খুন করা হয়। তার মৃত্যু নিশ্চিতে পুরুষাঙ্গ ও অণ্ডকোষ শরীর থেকে বিচ্ছিন্ন করে অটো নিয়ে পালিয়ে যান নাহিদ নামে এক যুবক। তাকে গ্রেফতার করার পর এমন চাঞ্চল্যকর তথ্য পেয়েছে র‌্যাব।

গতকাল সকাল ৬টায় র‌্যাব-১-এর একটি দল র‌্যাব সদর দফতরের গোয়েন্দা শাখার সহায়তায় গাজীপুরের কালিয়াকৈরের হরিণহাটিতে অভিযান চালিয়ে নাহিদ হোসেনকে গ্রেফতার করে। দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ সংক্রান্ত বিস্তারিত জানান র‌্যাব-১-এর অধিনায়ক (সিও) লে. কর্নেল আবদুল্লাহ আল মোমেন। সংবাদ সম্মেলনে বলা হয়, আজাদ (১৬) অটোরিকশা চালাত, আর নাহিদ হোসেন (২২) তাতে কাঁচা তরকারি আনা-নেওয়া করত। অটোরিকশায় চলাচলের মাধ্যমেই তাদের পরিচয় ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। পরে নাহিদও একটি অটোরিকশা ক্রয় করেন। ৩ জানুয়ারি অটোরিকশার ব্যাটারি ক্রয় করতে সমবায় সমিতি থেকে কিস্তিতে ৫০ হাজার টাকার লোন নেয় নাহিদ। আর সেই টাকা হঠাৎ ছিনতাই হয়। এ ঘটনায় আজাদকে সন্দেহ করে নাহিদ।

নাহিদের ধারণা ছিনতাইয়ের ঘটনায় আজাদ জড়িত। সে থেকেই প্রতিশোধ পরায়ণ হয়ে ওঠে নাহিদ। এ ঘটনায় গাজীপুরের সফিপুর বাজারের ফুটপাত থেকে ৩০ টাকা দিয়ে একটি ছুরি কিনে সে। এর এক মাস পর ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় আজাদকে ডেকে নিয়ে অটোরিকশায় উঠিয়ে কাঁচা তরকারি আনার জন্য রওনা হয়। পরে কালিয়াকৈর চান্দাবহ কবরস্থানের মোড়ে অন্ধকারে ডেকে নিয়ে আজাদকে প্রথমে গলা টিপে পরে ছুরি দিয়ে গলা কেটে খুন করে। তার মৃত্যু নিশ্চিতে পুরুষাঙ্গ ও অণ্ডকোষ শরীর থেকে বিচ্ছিন্ন করে অটো নিয়ে পালিয়ে যায় নাহিদ। লে. কর্নেল আবদুল্লাহ আল মোমেন বলেন, ৫ ফেব্রুয়ারি দুপুরে গাজীপুরের কালিয়াকৈরের গোসাত্রার পশ্চিম চকে সবজিখেতে অজ্ঞাত ব্যক্তির কণ্ঠনালি, পুরুষাঙ্গ ও অণ্ডকোষ কাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় র‌্যাব-১ ছায়া তদন্ত শুরু করে। ঘটনার তদন্ত অনুসন্ধানে প্রথমে নাম পরিচয় না পাওয়া গেলেও পরবর্তীতে জানা যায়- নিহত আজাদ গাইবান্ধার গোবিন্দগঞ্জের হালিম মিয়ার ছেলে। তিনি কালিয়াকৈরে থাকতেন এবং পেশায় একজন অটোরিকশাচালক। আজাদ ৪ ফেব্রুয়ারি বিকাল ৩টায় অটোরিকশা নিয়ে বের হওয়ার পর নিখোঁজ হয়। পরদিন তার ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়। পরে আজাদের ভাই রাজু মিয়া লাশ শনাক্ত করে। এ ঘটনায় কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা হয়। তিনি বলেন, নাহিদকে গ্রেফতারের পর আজাদের ব্যবহৃত মোবাইল ফোন, ছিনতাই করা অটোরিকশা ও নগদ ৩ হাজার ৫৮০ টাকা জব্দ করা হয়।

সর্বশেষ খবর