সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

নির্দেশনা অমান্য করে বিদেশ গেলেন ছয় কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে। তারপরও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) সাবেক ও বর্তমান মিলে ছয় কর্মকর্তা তিন দিনের ভ্রমণে থাইল্যান্ড গেছেন। সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে আরডিএর কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ নিয়ে শুরু হয়েছে নানা গুঞ্জন। বিদেশ ভ্রমণের বিষয়টি নিয়ে যেন কোনো ধরনের আলোচনা বা সমালোচনা না হয়, সে জন্য ছয় কর্মকর্তা গোপনে দুই ভাগে বিভক্ত হয়ে থাইল্যান্ড গেছেন।

আরডিএ সূত্রে জানা যায়, রাজশাহীর মাস্টার প্ল্যান প্রকল্পের অধীনে মোট আটজন কর্মকর্তা থাইল্যান্ড ভ্রমণে গেছেন। এর মধ্যে আরডিএর আছেন ছয়জন ও মন্ত্রণালয়ের দুজন। তার মধ্যে আরডিএর সাবেক চেয়ারম্যানও আছেন। ৫ ফেব্রুয়ারি প্রথম দফায় একসঙ্গে থাইল্যান্ড গেছেন আরডিএর নগর পরিকল্পক আজমেরি আশরাফী, স্টেট অফিসার বদরুজ্জামান ও সাবেক চেয়ারম্যান আনওয়ার হোসেন। দ্বিতীয় দফায় তিন দিন পর ৮ ফেব্রুয়ারি থাইল্যান্ড গেছেন আরডিএর প্রধান নির্বাহী কর্মকর্তা আবু হায়াত মোহাম্মদ রহমতুল্লাহ, নির্বাহী প্রকৌশলী আবদুল্লাহ আল তারিক, সহকারী টাউন প্ল্যানার রাহেনুল ইসলাম রনি।

জানা গেছে, আরও আগে এ ছয় কর্মকর্তার থাইল্যান্ড ভ্রমণের কথা ছিল। কিন্তু করোনার কারণে তারা যেতে পারেননি। পরে সরকার কর্মকর্তাদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করায় তাদের ভ্রমণ বাতিল হয়ে যায়। এ ছাড়া নির্ধারিত সময়ে রাজশাহীর আগামীর ২৪ বছরের মাস্টার প্ল্যান প্রকল্প শেষ না হওয়ার কারণের তাদের বিদেশ ভ্রমণে কিছুটা জটিলতা ছিল। এসব কারণে সময় পিছিয়ে অনেকটা গোপনে এ ছয় কর্মকর্তা থাইল্যান্ড গেলেন। আরডিএর চেয়ারম্যান জিয়াউল হক জানান, আগে থেকেই তাদের এই ভ্রমণ নির্ধারিত ছিল। নতুন যোগদান করায় এর চেয়ে বেশিকিছু তিনি জানেন না।

সর্বশেষ খবর