সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
কারমাইকেল কলেজ

বহিরাগতদের হামলায় ১০ শিক্ষার্থী আহত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজের জিএল হোস্টেলে শিক্ষার্থীদের মারপিট  ও ভাঙচুর করেছে বহিরাগতরা। শনিবার রাতে জিএল হোস্টেলে বহিরাগতদের হামলায় কমপক্ষে ১০ শিক্ষার্থী আহত হয়েছেন। এ ঘটনায় মামলার পর গতকাল পুলিশ চার বহিরাগতকে গ্রেফতার করেছে। 

পুলিশ, শিক্ষার্থী ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে কারমাইকেল কলেজ ক্যাম্পাসের বাংলামঞ্চের সামনে মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র আহসানের সঙ্গে এক বহিরাগতের কথা কাটাকাটি হয়। এ নিয়ে বহিরাগতদের একটি গ্রুপ আহসানের ওপর হামলা করে। খবর পেয়ে অন্য শিক্ষার্থীরা এসে বহিরাগতদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। এদিকে রাত ৮টার দিকে  ৪০-৫০ জন বহিরাগত দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জিএল হোস্টেল হামলা চালায় ও কয়েকটি কক্ষ ভাঙচুর করে। এ ঘটনায় হল মনিটর আকিমুল ইসলাম ইমনসহ  কমপক্ষে ১০ শিক্ষার্থী আহত হয়েছেন। আকিমুল ইসলামকে রংপুর মেডিকেলে ভর্তি করা হয়েছে।

এদিকে ঘটনার পর পরই বহিরাগত সন্ত্রাসীদের গ্রেফতার, ক্যাম্পাসে দ্রুত পুলিশ ফাঁড়ি স্থাপনসহ কয়েক দফা দাবিতে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে শিক্ষার্থীরা শান্ত হন। রংপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন বলেন, হামলাকারী বহিরাগতদের গ্রেফতার ও যথাযথ শাস্তি না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের যেকোনো কর্মসূচিতে পাশে থাকবে ছাত্রলীগ। কারমাইকেল কলেজের অধ্যক্ষ আমজাদ হোসেন বলেন, এ ঘটনায় মামলা করা হয়েছে। তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল কাদের বলেন, এ ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সর্বশেষ খবর