বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

পকেটে মাদক ঢুকিয়ে আটকের অভিযোগে ডিবির গাড়ি ভাঙচুর

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের পাগলায় সজীব নামে এক কলেজছাত্রের পকেটে মাদক ঢুকিয়ে ডিবি পুলিশের কাছে ধরিয়ে দেওয়ার চেষ্টা চালায় এক চিহ্নিত মাদক ব্যবসায়ী। এ সময় ঘটনাস্থলে ডিবি পুলিশের একটি টিম গিয়ে কলেজছাত্রকে আটক করলে স্থানীয়রা পুলিশের মাইক্রোবাসের গ্লাস ভাঙচুর করে। সোমবার রাতে নিশ্চিন্তাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পাগলার চিহ্নিত মাদক ব্যবসায়ী পেঁচা রনি নিশ্চিন্তাপুর এলাকার ব্যবসায়ী শাহজাহানের ছেলে কলেজছাত্র শাকিবুল হক সজীবের পকেটে মাদক ঢুকিয়ে টানাহেঁচড়া করতে থাকে। এ সময় একটি কালো মাইক্রোবাসে (ঢাকা মেট্রো-ব ১৬০১৪০) কয়েকজন সাদা পোশাকের লোকজন আসেন। তখন পেঁচা রনি ওই মাইক্রোবাসে সজীবকে উঠানোর চেষ্টা করেন। সজীব চিৎকার করলে এলাকাবাসী এগিয়ে এসে মাইক্রোবাসটি আটক করে। তখন মাইক্রোবাসে আসা সাদা পোশাকধারীরা তাদের ডিবি পুলিশ বলে পরিচয় দেয়। তখন এলাকাবাসী তাদের কাছে জানতে চায় মাদক ব্যবসায়ী পেঁচা রনি আপনাদের গাড়িতে সজীবকে কেন উঠাল। এ নিয়ে তর্কের একপর্যায়ে ডিবি পুলিশ স্থানীয়দের ওপর চড়াও হয়। এ সময় মাইক্রোবাসের গ্লাস ভাঙচুর করেন ক্ষুব্ধ স্থানীয়রা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রতিবাদকারীদের লাঠিচার্জ করলে পরিস্থিতি স্বাভাবিক হয়। এরপর শাহজাহান ও তার ছেলে সজীবকে আটক করে নিয়ে যায় ডিবি।

স্থানীয়রা জানান, মূলত ডিবি পুলিশের অসাধু কয়েক সদস্যের সঙ্গে মাদক ব্যবসায়ী পেঁচা রনির সখ্যতা রয়েছে। সজীব ফটুবল সংক্রান্ত বিষয় নিয়ে পেঁচা রনির বিরোধিতা করেছিল।

এ বিষয়ে আটক শাহজাহানের স্ত্রী কলেজছাত্র সজীবের মা ফিরোজা বেগম জানান, সজীব স্থানীয় হাজী মিছির আলী কলেজে উচ্চমাধ্যমিক শ্রেণির ছাত্র। দীর্ঘদিন আগে মাদক ব্যবসায়ী পেঁচা রনির স্বজনের সঙ্গে ফুটবল খেলা নিয়ে সজীবের ঝগড়া হয়। সে বিরোধের জেরে মাদক ব্যবসায়ী পেঁচা রনি সজীবের পকেটে মাদক দিয়ে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় এলাকাবাসী পেঁচা রনিকে আটকের চেষ্টা করে। তখন তার সঙ্গে যে ডিবি পুলিশ ছিল বিষয়টি এলাকাবাসী জানতেন না। পরে সজীব ও তার বাবা শাহজাহানকে আটক করে নিয়ে গেছে ডিবি।

নারায়ণগঞ্জ ডিবি পুলিশের পরিদর্শক মামুন উর রশিদ জানান, উপ-পরিদর্শক আতিক মাদকবিরোধী অভিযান চালান। এ সময় কিছু মাদক ব্যবসায়ী তাদের ওপর হামলা চালিয়ে মারধর ও গাড়ি ভাঙচুর করেছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর