শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

জুয়ার প্রচারণা ইউটিউবারসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

জুয়ার প্রচারণার অভিযোগে ইউটিউবার প্রত্যয় হিরণকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তার সঙ্গে দুই সহযোগীকেও গ্রেফতার করা হয়েছে। নারায়ণগঞ্জ থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন- রায়হান সরকার বিশাল ও আবদুল হামিদ। তাদের কাছ থেকে তিনটি মোবাইল, তিনটি সিম, একটি ট্যাব ও একটি হার্ডডিস্ক জব্দ করা হয়।

তাদের বিরুদ্ধে অভিযোগ, আন্তর্জাতিক জুয়ার সাইটের প্রচারণা করে ইউটিউব ভিডিও বানাতেন তারা। এজেন্টের মাধ্যমে তারা বিদেশি জুয়ার প্ল্যাটফরমের বিজ্ঞাপনও চালাতেন। এ নিয়ে রমনা থানায় একটি মামলা করে পুলিশ। এরপর তাদের গ্রেফতার করা হয়।

ডিবি বলছে, প্রত্যয় হিরণ জুয়ার সাইট ওয়ান এক্স বেট, বাবুএইটিএইট, ক্রিকেক্সের প্রচারণা চালাতেন। এ জন্য তিনি ভিডিওপ্রতি নিতেন ১ লাখ ১০ হাজার টাকা করে।

গতকাল সকালে ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম-উত্তর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ তারেক বিন রশিদ এসব তথ্য জানান।

তিনি বলেন, গ্রেফতার ব্যক্তিরা অনলাইন জুয়ার বিজ্ঞাপন দিয়ে আসছিলেন। ভারতীয় এজেন্টদের মাধ্যমে জনপ্রিয় ইউটিউবার বা অনলাইন অ্যাকটিভিস্টদের সঙ্গে যোগাযোগ করে জুয়ার সাইটের বিজ্ঞাপন দিতেন তারা। প্রায় বছরখানেক প্রত্যয় হিরণের ওপর নজর রেখে চলতি সপ্তাহে রমনা থানায় মামলা করে ডিবি পুলিশ। তাদের ভিডিও তরুণ ও কিশোরদের মাঝে বেশ জনপ্রিয়। সেখানে প্রচারণার ফলে অনেকে জুয়ায় আসক্ত হয়ে যাচ্ছে। এ ছাড়া তারা তিন বছর জুয়ার সাইটের বিজ্ঞাপন চালিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর