বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

এমপি ও প্রতিপক্ষ পাল্টাপাল্টি মামলা

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ-৫ আসনে ক্ষমতাসীন দলের সংসদ সদস্য মুহিবুর মানিক ও ওই আসনের মনোনয়নপ্রত্যাশী শামীম আহমদ চৌধুরীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়েছে। গতকাল সুনামগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত, ছাতকে এই মামলা দুটি দায়ের হয়। সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকসহ ৪২ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন কামরুল ইসলাম কাজল নামের এক ব্যক্তি। অন্যদিকে জেলা আওয়ামী লীগ নেতা ও আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী শামীম আহমদ চৌধুরীসহ ৩১ জনের বিরুদ্ধে দায়ের করা মামলার বাদী পারভীন বেগম। উভয় মামলার বাদী ছাতক পৌর এলাকার মণ্ডলিভোগের বাসিন্দা।

জানা গেছে, গত ২৮ মার্চ ছাতক পৌর এলাকার গণেশপুর খেয়াঘাটে প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হন যুবলীগ নেতা লায়েক মিয়া। তার বাড়ি মণ্ডলিভোগ এলাকায়। হত্যাকাণ্ডের প্রতিক্রিয়ায় একে অন্যের বাড়িতে চুরি, ডাকাতি, ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ করেছেন বলে মামলা দুটিতে বলা করা হয়। উল্লেখ্য, এই হত্যার ঘটনায় এমপির ভাতিজাসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা করেছেন নিহতের ভাই। এদিকে আদালতের বিচারক মুহাম্মদ হেলাল উদ্দীন দুটি মামলা তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

বিচারক আদেশে লেখেন, ‘নালিশা দরখাস্ত পর্যালোচনা ও নালিশকারীর হলফান্তে জবানবন্দি লিপিবদ্ধ করা হলো। সার্বিক পর্যালোচনায় নালিশে বর্ণিত বিষয়টি তদন্তপূর্বক প্রতিবেদন (সাক্ষীদের জবানবন্দি ও বন্ডসহ) দাখিলের জন্য পুলিশ সুপার, পিবিআই, সিলেটকে নির্দেশ দেওয়া হলো।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর