শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
সিটি ভোটে সরব প্রার্থীরা

খোকনের সমর্থনে কেন্দ্রীয় নেতারা

রাহাত খান, বরিশাল

খোকনের সমর্থনে কেন্দ্রীয় নেতারা

বরিশালে আওয়ামী লীগের নতুন মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাতকে সংবর্ধনা দেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা -বাংলাদেশ প্রতিদিন

দলীয় মনোনয়ন পাওয়ার পাঁচ দিন পর ব্যাপক সমারোহে বরিশাল এসেছেন বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত। সঙ্গে আসেন আওয়ামী লীগের জাতীয় নেতারা। বরিশালে নাগরিক সংবর্ধনার জবাবে ‘নতুন বরিশাল গড়ার’ অঙ্গীকার ব্যক্ত করেন আওয়ামী লীগ প্রার্থী। ঐক্যবদ্ধভাবে নির্বাচন করার নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। দলের মধ্যে বিভেদ সৃষ্টি না করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি।

গত শনিবার দলীয় মনোনয়ন ঘোষণার পর বিসিসিতে আওয়ামী লীগের প্রার্থীকে দেখতে উন্মুখ ছিল বরিশালের মানুষ। মনোনয়ন পাওয়ার পর বঙ্গবন্ধুর মাজার জিয়ারত এবং প্রধানমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতির সঙ্গে ঢাকায় সাক্ষাতের পর গতকাল বরিশাল এসেছেন খোকন সেরনিয়াবাত। সঙ্গে এসেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান এমপি, যুগ্ম সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন ও কেন্দ্রীয় সদস্য আনিছুর রহমান।

মোটরসাইকেল বহর নিয়ে দুপুর ১টায় বরিশাল নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ে পৌঁছান খোকন সেরনিয়াবাতসহ অন্যরা। এর আগে পথিমধ্যে বিভিন্ন স্থানে সংক্ষিপ্ত যাত্রা বিরতি করে নেতা-কর্মীদের শুভেচ্ছা জানান আওয়ামী লীগ প্রার্থী। এ সময় ফুল ছিটিয়ে তাকে সিক্ত করেন নেতা-কর্মীরা।

দলীয় কার্যালয়ের সামনে নাগরিক সংবর্ধনার জবাবে আওয়ামী লীগ প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, ‘আমাদের অঙ্গীকার নতুন বরিশাল গড়ার’। নির্বাচিত হলে শ্রদ্ধা, ভালোবাসা ও আন্তরিকতা নিয়ে কাজ করব। এবারের নির্বাচনে ‘নতুন বরিশাল- জয় শেখ হাসিনা’ স্লোগান তোলেন তিনি।

অনুষ্ঠানে সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেন, নতুন মেয়র নির্বাচিত হলে বরিশাল শহরে উন্নয়নের জোয়ার বইবে। মানুষ শান্তিতে বসবাস করবে। দলমত নির্বিশেষে নৌকাকে বিজয়ী করার আহ্বান জানান তিনি।

নাগরিক সংবর্ধনায় সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বলেন, বিদায়ী মেয়র সাদিক আবদুল্লাহ সেরনিয়াবাত পরিবারের সন্তান। যিনি মনোনয়ন পেয়েছেন তিনিও সেরনিয়াবাত পরিবারের সদস্য। সিটি নির্বাচন নিয়ে দলের মধ্যে বিভাজনকারীদের সতর্ক করে নৌকার প্রার্থীকে বিজয়ী করার আহ্বান জানান মহানগর আওয়ামী লীগ সভাপতি।

শৃঙ্খলার সঙ্গে নির্বাচন পরিচালনার জন্য নেতা-কর্মীদের নির্দেশ দেন দলের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান এমপি। নির্বাচনী প্রচারে জনভোগান্তি সৃষ্টি না করার অনুরোধ করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, বিসিসিতে খোকন সেরনিয়াবাত নির্বাচিত হলে প্রধানমন্ত্রী অর্থ বরাদ্দ দিয়ে বরিশালবাসীর প্রত্যাশা পূরণ করবেন। তিনি ঐক্যবদ্ধভাবে নৌকাকে বিজয়ী করার জন্য সবার প্রতি আহ্বান জানান।

গত শনিবার আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় বর্তমান মেয়র সাদিক আবদুল্লাহকে বাদ দিয়ে তার চাচা আবুল খায়ের খোকন সেরনিয়াবাতকে বিসিসিতে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। এর ৩ দিন পর মঙ্গলবার ঢাকা থেকে এক ভিডিও কনফারেন্সে মহানগর ও ৩০টি ওয়ার্ড আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় দলীয় কর্মীদের নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ দেন মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও বিসিসি মেয়র সাদিক আবদুল্লাহ।

গতকাল মহানগর আওয়ামী লীগের ব্যানারে নাগরিক সংবর্ধনার আয়োজন করা হলেও মহানগরীর কয়েকজন শীর্ষ নেতা ছাড়া ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের অনুষ্ঠানে দেখা যায়নি।

সর্বশেষ খবর