শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
সড়কে নিহত ১১ জন

ফের ভয়াবহ দুর্ঘটনা এক্সপ্রেসওয়েতে

প্রতিদিন ডেস্ক

ফের ভয়াবহ দুর্ঘটনা এক্সপ্রেসওয়েতে

এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনায় দুমড়েমুচড়ে গেছে বাস -বাংলাদেশ প্রতিদিন

সারা দেশে বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১১ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে মুন্সীগঞ্জের ষোলঘরে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে চারজন, দিনাজপুরে একই পরিবারের আরও চারজন, পটুয়াখালীতে মানসুরা নামে এক শিশু, সিলেটে রাজিব নামে এক কিশোর ও নাটোরে ইমন হোসেন নামে এক কলেজছাত্র। প্রতিনিধিদের পাঠানো খবর- মুন্সীগঞ্জের ষোলঘরে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে আবারও ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। এখানে বাস-ট্রাক সংঘর্ষে প্রাণ হারিয়েছেন চারজন। আহত হয়েছেন ১৮ জন। এর মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ। গতকাল সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

হাসারা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা জাকির হোসেন জানান, বিকল হওয়া একটি ট্রাকের পেছনে শরীয়তপুরগামী পদ্মা ট্রাভেলস নামের একটি বাস ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে দুজনের মৃত্যু হয়। তারা হলেন- হাজেরা বেগম (৫০) ও সাইফুল ইসলাম (৩০)। তাদের লাশ স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ছাড়াও উন্নত চিকিৎসার জন্য আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আরও দুজন মারা যান। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

দিনাজপুরে একই পরিবারের ৪ : দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কে চিরিরবন্দরে যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংষর্ষে দুই শিশুসহ একই পরিবারের চারজন নিহত এবং অটোচালকসহ তিনজন গুরুতর আহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে দিনাজপুর- গোবিন্দগঞ্জ মহাসড়কের চিরিরবন্দর উপজেলার পুনট্টি ইউনিয়নের উচিতপুর বাজারসংলগ্ন শিবপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হরিরামপুর এলাকার শংকর রায়ের ছেলে উত্তম কুমার রায় (৩৫), তার স্ত্রী পল্লবী রায় (৩২) ও তাদের ছেলে অর্ণব চন্দ্র রায় (৭), পল্লবীর ভাগিনা ও নবাবগঞ্জ উপজেলার মির্জাপুর গ্রামের পলাশ চন্দ্র রায়ের ছেলে অপূর্ব চন্দ্র রায় (১০)। দুর্ঘটনায় আহতরা হলেন-পল্লবীর মা জ্যোতিকা রানী (৫০), ভাই শঙ্কর (৩০) ও পলাশ (৩৫)।

পটুয়াখালীতে শিশু : মায়ের সঙ্গে ঈদ করার জন্য বাড়ি ফিরছিল হাফেজিয়া মাদরাসার শিক্ষার্থী মোসা. মানসুরা আক্তার (১০)। বাড়ির কাছাকাছি পৌঁছানোর পর বেপরোয়া গতির মোটরসাইকেলের ধাক্কায় তার মৃত্যু হয়েছে। বুধবার রাত পৌনে ৮টার দিকে পটুয়াখালীর বাউফল উপজেলার কেশবপুর ইউনিয়নের উত্তর কেশবপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। মানসুরা আক্তার উত্তর কেশবপুর গ্রামের প্রয়াত শাহজাহান মৃধার মেয়ে। এক ভাই ও এক বোনের মধ্যে মানসুরা ছিল ছোট। সে মমিনপুর গ্রামের নানা মো. সাহেব আলী খন্দকারের বাড়িতে থেকে স্থানীয় একটি হাফেজিয়া মাদরাসায় পড়াশোনা করত।

সিলেটে কিশোর : সিলেটে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে এক কিশোর নিহত হয়েছে। আহত হয়েছেন মোটরসাইকেল আরোহী আরও দুজন। গতকাল সিলেট মহানগরীর জালালাবাদ থানার কুমারগাঁও সড়কের টুকেরবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাজিব (১৩) জালালাবাদ থানার টুকেরবাজারের তালুকদারপাড়ার শামসুল হকের ছেলে।

নাটোরে কলেজছাত্র : জেলার নলডাঙ্গা উপজেলায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা লেগে ইমন হোসেন (২২) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। বুধবার রাত ১১টার দিকে নলডাঙ্গা উপজেলার জগদ্বীশপুর বাড়িয়াহাটি শ্মশান ঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইমন ওই এলাকার প্রবাসী জাহিদুল ইসলামের ছেলে ও সাধনপুর পঙ্গু নিকেতন স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিল।

ঢাকা-আরিচা মহাসড়কে আহত ১৫ : মানিকগঞ্জের ঘিওরে ঢাকা-আরিচা মহাসড়কে দুটি যাত্রীবাহী বাসের সংঘর্ষে শিশু-নারীসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে মহাসড়কের ধুলন্ডি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহত ব্যক্তিদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের পরিচয় জানা যায়নি। এদিকে এ দুর্ঘটনা ও উদ্ধার অভিযানের কারণে ঈদের আগে ব্যস্ততম সড়কে যান চলাচল প্রায় আধা ঘণ্টা বিঘ্নিত হয়। ২ কিলোমিটার এলাকাজুড়ে বিভিন্ন যানবাহন আটকা পড়ে।

সর্বশেষ খবর