শিরোনাম
মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

মেট্রোরেল ছিল এবার ঢাকাবাসীর বিনোদন কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক

মেট্রোরেল ছিল এবার ঢাকাবাসীর বিনোদন কেন্দ্র

পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে রাজধানীবাসীর নতুন বিনোদন কেন্দ্র ছিল মেট্রোরেল। বিনোদনপ্রেমী মানুষ কখনো ছুটেছে মেট্রোরেলের এক প্রান্ত থেকে ও প্রান্তে। আবার কখনো স্টেশনে স্টেশনে ভিড় করেছে। প্রিয়জনদের নিয়ে মেট্রোরেলে ভ্রমণ করেছে সাধারণ মানুষ।

ঈদ উপলক্ষে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে তিল ধারণের ঠাঁই ছিল না। বিনোদন কেন্দ্র নেই, এমন এলাকাগুলোর মানুষও ছুটেছেন দূর-দূরান্তে। অনেকে ফাঁকা জায়গা, ঢাকার আশপাশের খোলা মাঠকেও বেছে নিয়েছেন বিনোদন কেন্দ্র হিসেবে। চিড়িয়াখানা, পার্ক, বোটানিক্যাল গার্ডেন, সোহরাওয়ারর্দী উদ্যানসহ হাতিরঝিলেও ছিল বিনোদনপ্রেমী মানুষের উপচে পড়া ভিড়। তবে এবারের ঈদে রাজধানীবাসীর বাড়তি মনোযোগ ছিল মেট্রোরেলের দিকে। প্রিয়জনদের নিয়ে বিভিন্ন স্টেশনে গিয়ে ঘুরেছেন, ছবি তুলেছেন, ট্রেন ভ্রমণ করেছেন। অনেকেই আবার ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় লাইভও করেছেন।

ঈদের দিন, ঈদের পরদিন সকাল থেকে রাত পর্যন্ত মেট্রোরেলে চড়তে যাত্রীদের চাপ ছিল চোখে পড়ার মতো। আগারগাঁও স্টেশন এলাকা ঘুরে দেখা যায়, মেট্রোরেলের স্টেশনে প্রবেশ করতে যাত্রীরা যে লাইনে দাঁড়িয়েছেন তা প্রায় আধা কিলোমিটার দীর্ঘ। আগারগাঁও স্টেশন থেকে শুরু হওয়া লাইন পাসপোর্ট অফিসও পেরিয়ে গেছে। গরম না থাকায় খুব একটা বেগ পেতে হয়নি যাত্রীদের। স্টেশনে প্রবেশের লাইন দীর্ঘ হলেও তা দ্রুতই এগিয়েছে। ফলে ভোগান্তি ছিল না বলে জানিয়েছেন যাত্রীরা। মূল স্টেশনের মধ্যেও টিকিট কাটা কিংবা ট্রেনে চড়তেও কোনো সমস্যা হয়নি। সময়ক্ষেপণ হয়েছে খুবই কম। সবমিলিয়ে ঈদের বাড়তি বিনোদন কেন্দ্র হিসেবে পরিণত হয়েছে দেশের প্রথম বিদ্যুৎ চালিত ট্রেন।

সর্বশেষ খবর