শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

সড়কেই উল্টে গেল বাস

প্রতিদিন ডেস্ক

সড়কেই উল্টে গেল বাস

ঈদ পরবর্তী কর্মস্থলে ফেরার পথে বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটেছে। এর মধ্যে জয়পুরহাটে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে যাওয়ায় অন্তত ২৯ জন আহত হয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

জয়পুরহাট : জয়পুরহাট সদর উপজেলার গতন শহর এলাকায় রাস্তার ওপরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে আহত হয়েছেন ২৯ যাত্রী। ভোরে পাঁচবিবি-জয়পুরহাট সড়কে এ দুর্ঘটনা ঘটে। আহত যাত্রীদের সবাই পঞ্চগড়, ঠাকুরগাঁও ও দিনাজপুরের বিভিন্ন এলাকার বলে জানা গেছে। আহতদের মধ্যে পরিচয় পাওয়া ২১ যাত্রী হলেন- চাঁন মিয়া (৪০), রমজান আলী (৩০), মোছা. মৌসুমী (২৪), মোছা. লিজা (১৮), শাপলা (২৩), আবু হানিফা (৩০), রিপন (৩২), মারুফা (৩০), পয়কাম আলী (৩৫), আশা মণি (২৩), মাসুদা (৩২), শিউলি (২০), জিসান (১৮), রিয়া (১৫), রনি (১৫), রফিকুল ইসলাম (৫০),    ইশতিয়াক (২২), মাহাবুল (২৩), ফাতেমা (২০), বাকের আলী (২৮) ও হাজেরা বেগম (২৩)। জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, ঈদের ছুটি শেষে ‘আনাছ পরিবহন’ নামের যাত্রীবাহী বাসটি পঞ্চগড়, ঠাকুরগাঁও ও দিনাজপুরের বিভিন্ন এলাকার যাত্রী নিয়ে ঢাকা যাচ্ছিল। পথে জয়পুরহাট সদর উপজেলার গতন শহর এলাকায় এসে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপরে উল্টে গেলে ২৯ জন যাত্রী আহত হন। স্থানীয়দের খবরে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা আহতদের উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করান।

শরীয়তপুর : মুন্সীগঞ্জের শ্রীনগরে সড়ক দুর্ঘটনায় শাওন আহম্মেদ খান নামে ছাত্রলীগের সাবেক এক নেতা নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ৮টার দিকে মুন্সীগঞ্জের শ্রীনগরে এক্সপ্রেসওয়েতে এ দুর্ঘটনা ঘটে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর রাত সাড়ে ৯টায় শাওনের মৃত্যু হয়।

শাওন আহম্মেদ ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সহসম্পাদক ছিলেন। তিনি শরীয়তপুর সদর উপজেলার চিকন্দি ইউনিয়নের শৌলা গ্রামের মৃত আলাউদ্দিন খানের ছেলে। ঢাকার সিদ্ধেশ্বরী কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন শাওন।

মুন্সীগঞ্জের হাসারা হাইওয়ে থানা-পুলিশ ও শাওনের পরিবার জানায়, শাওন আহম্মেদ ঈদের ছুটি শেষে সন্ধ্যায় মোটরসাইকেল চালিয়ে ঢাকায় ফিরছিলেন। পদ্মা সেতু পার হওয়ার পর রাত ৮টার দিকে মুন্সীগঞ্জের শ্রীনগরে এক্সপ্রেসওয়েতে পৌঁছলে একটি যাত্রীবাহী বাস ওই মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে শাওন সড়কের ওপর ছিটকে পড়েন। এ সময় একটি ট্রাক শাওনকে চাপা দিলে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ শাওনকে উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে শাওনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়।

নিহত শাওনের মামা দীপু শিকদার বলেন, ‘রাতেই শাওনের লাশ গ্রামের বাড়ি চিকন্দির শৌলায় নিয়ে আসা হয়েছে। শিশু বয়সে শাওনের বাবা মারা গেছেন। তিন বছর আগে বোন মারা গেছে। শাওনের মা শাওনকে আকরেই বেঁচে ছিল। এখন শাওনও না-ফেরার দেশে চলে গেল। এখন আমার বোন কী নিয়ে বাঁচবে! আমরা তাকে কী বলে সান্ত্বনা দেব!’

যশোর : যশোর সদর উপজেলার শাঁখারিগাতি এলাকায় বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে সুজন (৩০) নামে একজন পিকআপ চালক নিহত ও পাঁচজন আহত হয়েছেন। গতকাল সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে মিরাজ আক্তার আসিফ (২৬) নামে একজন যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নিহত পিকআপচালক সুজন বরিশালের উজিরপুর উপজেলার দক্ষিণ সাতালা রাজাপুর গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে। আহত মিরাজ জানান, তিনি খুলনা থেকে তরমুজ কিনে পিকআপে চুয়াডাঙ্গা নিয়ে যাচ্ছিলেন। পথিমধ্যে যশোর সদর উপজেলার শাঁখারিগাতি এলাকায় পৌঁছলে খুলনাগামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে তাদের পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনি ও পিকআপের চালক গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৯টায় পিকআপচালক সুজন মারা যান। যশোর কোতোয়ালি থানার ওসি মো. তাজুল ইসলাম জানিয়েছেন, দুর্ঘটনায় তরমুজ ব্যবসায়ী মিরাজ ও বাসের চারজন যাত্রী আহত হন। বাসযাত্রীরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। মিরাজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ছাড়া এ ঘটনায় বাস ও পিকআপটি হেফাজতে নেওয়া হয়েছে। তবে বাসের চালক ও হেলপার পালিয়ে গেছেন।

রংপুর : রংপুরের পীরগাছায় নৈশকোচের ধাক্কায় আনিছুর রহমান (৩৫) নামে এক ধান মাড়াই যন্ত্রের চালকের মৃত্যু হয়েছে। এ সময় ওই মাড়াই যন্ত্রের ওপরে থাকা একজন গুরুত্বর আহত হন। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার কদমতলায় রংপুর-সুন্দরগঞ্জ আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আনিছুর রহমান পীরগাছা উপজেলার মাইটাল (ঘাঘটপাড়) গ্রামের সৈয়দ আলীর ছেলে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ধান মাড়াই কাজ শেষে আনিছুর রহমান ও তার সহযোগীদের নিয়ে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে কদমতলায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা চৌধুরানীগামী একটি নৈশকোচ তাদের ধাক্কা দেয়। এতে ধান মাড়াই যন্ত্রটির চালক আনিছুর রহমান ও তার সহযোগী রুমন মিয়া গুরুতর আহত হন। এ সময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে কর্তব্যরত চিকিৎসক আনিছুর রহমানকে মৃত ঘোষণা করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর