শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

ঢাবি ছাত্রী হত্যায় দায় স্বীকার মা ও ভাইয়ের

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে ঢাবি ছাত্রী ফারহানা পারভীন (২৯) খুনের ঘটনায় ভাই ফয়েজ রাজ্জাক ফারদিন ১৬৪ ধারায় দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। এরপর ভাই ফয়েজ রাজ্জাক ফারদিন ও মা আইরিন পারভীনকে আদালতের নির্দেশে বৃহস্পতিবার জেলহাজতে পাঠানো হয়। এর আগে এ হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের চাচার দায়ের করা মামলায় ভাই ফয়েজ রাজ্জাক ফারদিন ও মা আইরিন পারভীনকে গ্রেফতার করে যশোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

বৃহস্পতিবার যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান জানান, নিহত ফারহানা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। এক পর্যায়ে তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলায় মা ও ভাইয়ের সঙ্গে যশোর শহরের বেজপাড়া রাসেল চত্বর এলাকার একটি ভাড়া বাড়িতে থাকতেন। পারিবারিক কলহের জের ধরে গত ২৫ এপ্রিল রাত ১১টার দিকে ফারহানা পারভীনকে তার ভাই মাথায় আঘাত ও শ্বাসরোধ করে হত্যা করেন। কিন্তু বিষয়টিকে আত্মহত্যা বলে চালিয়ে ফারদিন ও তার মা মৃতদেহ গ্রামের বাড়ি মাগুরার শালিখায় নিয়ে দাফনের চেষ্টা করেন। সেখানে মৃতদেহের গোসল দেওয়ার সময় মাথায় আঘাতের চিহ্ন দেখতে পাওয়ায় যায়। বিষয়টি ফারহানার চাচা রবিউল ইসলাম শালিখা থানা পুলিশকে অবহিত করেন। সেখান থেকে যশোর কোতোয়ালি থানা পুলিশ বিষয়টি জেনে ফারহানার মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। একই সঙ্গে জিজ্ঞাসাবাদের জন্য ফারহানার ভাই ফারদিন ও মা আইরিনকে হেফাজতে নেয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফারহানাকে হত্যার দায় স্বীকার করায় এবং ফারহানার চাচা রবিউল ইসলাম এ ব্যাপারে মামলা করায় নিহতের ভাই ও মাকে গ্রেফতার দেখানো হয়।

নিহত ফারহানা মাগুরার শালিখা উপজেলার শ্রীহট্ট গ্রামের মৃত আবদুর রাজ্জাকের মেয়ে। আর গ্রেফতার ফারদিন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের এলএলবির দ্বিতীয় বর্ষের ছাত্র।

সর্বশেষ খবর