বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩ ০০:০০ টা

পদ্মা নদীতে ৩৪ লাখ টাকা লুট, ৭ ডাকাত গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

পদ্মা নদীতে ট্রলারে করে পারাপারের সময় দেশীয় আগ্নেয়াস্ত্রসহ হামলা চালায় ডাকাতরা। এ সময় গরু ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় সাড়ে ৩৪ লাখ টাকা ছিনিয়ে নেয় ডাকাতরা। খবর পেয়ে নৌ পুলিশ গত মঙ্গলবার দুপুরে যৌথ অভিযান চালিয়ে ডাকাতদলের সাতজনকে গ্রেফতার করে। জানা গেছে, ওই গরু ব্যবসায়ীরা মানিকগঞ্জের শিবালয়ে আরিচা হাটে গরু বিক্রি করে দৌলতদিয়ায় ফিরছিলেন।

গ্রেফতার হওয়া ডাকাতদের কাছ     থেকে নগদ ৩৪ লাখ ৬১ হাজার ৮৪২ টাকা এবং তাদের স্পিডবোট তল্লাশি করে চারটি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১১ রাউন্ড গুলি, একটি কাটার, ছয়টি ছেনি ও নয়টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- মহসিন সরকার (৩০), তাজুল ইসলাম (৩০), সিদ্দিকুর রহমান (৩০), শাহিন ব্যাপারী (৩৫), মেহেদী (২৫), সিহাব (২২) ও এবাদুল ব্যাপারী (৪০)। গতকাল দুপুরে রাজধানীর গুলশানে পুলিশ প্লাজা কনকর্ড ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান নৌ পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম। তিনি বলেন, মঙ্গলবার দুপুরে দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ি জরুরি সেবা ৯৯৯ নম্বর ও স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে অভিযান চালায়। ডাকাতদল পুলিশের উপস্থিতি টের পেয়ে স্পিডবোটে দ্রুত পালানোর সময় তাদের ধাওয়া করে নৌ পুলিশ। তখনই খবরটি ফরিদপুর, নারায়ণগঞ্জ ও চাঁদপুর অঞ্চলের বিভিন্ন নৌ থানা এবং ফাঁড়িকে জানালে ফরিদপুরের কোতোয়ালি নৌ পুলিশ ফাঁড়ি ও চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়ি যৌথভাবে অভিযানে অংশ নেয়। ডাকাতরা ফরিদপুর অঞ্চলের পদ্মা সেতু পার হয়ে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ডহুরীর খাল দিয়ে দিঘিরপাড় হয়ে চাঁদপুর অঞ্চলের মেঘনা নদীতে প্রবেশ করে। নৌ পুলিশের একাধিক দল ডাকাতদের পিছু ধাওয়া করতে থাকে। একপর্যায়ে মুন্সীগঞ্জ সদর উপজেলার বাঘাইকান্দি গ্রামের খালে প্রবেশের সময় ডাকাতরা নৌ পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। পুলিশও ডাকাতদের লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে। নৌ পুলিশের চতুর্মুখী ধাওয়ায় ডাকাতদলটি মুন্সীগঞ্জের সদরের বাঘাইকান্দি গ্রামের খালপাড়ে স্পিডবোট রেখে পালানোর চেষ্টা করে। এ সময় নৌ পুলিশ, স্থানীয় গ্রামবাসী ও জেলা পুলিশের সহায়তায় ডাকাতদলের সাতজনকে গ্রেফতার করা হয়। নৌ পুলিশ প্রধান বলেন, নৌ পুলিশ গরু ব্যবসায়ীদের কাছ থেকে ডাকাতদলের লুণ্ঠিত অর্থ উদ্ধার করেছে।

সর্বশেষ খবর