মঙ্গলবার, ৯ মে, ২০২৩ ০০:০০ টা
সরগরম সিটি নির্বাচনের মাঠ

মেয়র পদে উত্তাপ কম, কাউন্সিলর প্রার্থীরা সরব পাড়া-মহল্লায়

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে মেয়র পদে নেই ভোটের উত্তাপ। মেয়র পদে এখন পর্যন্ত তিনজনের নাম দলীয়ভাবে ঘোষণা করা হলেও প্রচারে নামেননি ইসলামী আন্দোলন বাংলাদেশ ও জাতীয় পার্টির প্রার্থী। তবে ওয়ার্ডগুলোয় সরব কাউন্সিলর প্রার্থীরা।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ। তবে নানা কর্মসূচিতে অংশ নিয়ে নিজের পক্ষে ভোট চাচ্ছেন বর্তমান মেয়র ও আওয়ামী লীগ প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন। প্রার্থী হওয়ার ঘোষণা দিলেও প্রচারণার মাঠে নেই জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মুরশেদ আলম ফারুকী। জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন জানান, নির্বাচনী আচরণবিধি মেনেই তিনি প্রচারণায় নামবেন। এখন বিভিন্ন ওয়ার্ড কমিটির সঙ্গে দলীয় কার্যালয়ে বসে ভোটের কর্মপন্থা নির্ধারণ করছেন। মনোনয়নপত্র জমা ও প্রতীক পাওয়ার পর প্রচারণায় জোর দেওয়া হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মুরশেদ আলম ফারুকী বলেন, এখনো মনোনয়নপত্র জমা ও প্রত্যাহার শেষ হয়নি। প্রতীক পাওয়ার পর প্রচারণায় নামবেন তিনি। মেয়র পদে ভোটের মাঠ যখন নিরুত্তাপ, তখন কাউন্সিলর প্রার্থীরা সরব পাড়া-মহল্লায়। ইতোমধ্যে শোডাউন করে তারা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছেন। এলাকায় প্রচারে নেমেছেন। কলেজ শিক্ষক তসলিম উদ্দিন জানান, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রার্থীরা বাড়িতে আসছেন, তারা ভোট চাচ্ছেন। প্রতীক বরাদ্দ না পাওয়ায় আপাতত নাম বলে যাচ্ছেন। দিচ্ছেন নানা প্রতিশ্রুতিও। রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, এখন পর্যন্ত সিটি ভোটে অংশ নিতে মেয়র পদে একজন ও ৩০টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৭৪ জন ও ১০টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৫ জন প্রার্থী মনোনয়ন ফরম উত্তোলন করেছেন।

সর্বশেষ খবর