মঙ্গলবার, ৯ মে, ২০২৩ ০০:০০ টা
সরগরম সিটি নির্বাচনের মাঠ

আনোয়ারের মনোনয়নপত্র সংগ্রহ ইভিএমে ভয় নেই বাবুলের

সিলেট

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। এ ছাড়া জাতীয় পার্টির প্রার্থী শিল্পপতি নজরুল ইসলাম বাবুল দলীয় মনোনয়ন নিয়ে ফিরেছেন সিলেটে। মনোনয়ন নিয়ে তিনি মোটর শোভাযাত্রা করে ওসমানী বিমানবন্দর থেকে ফিরেছেন বাসায়। বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী শেষ পর্যন্ত প্রার্থী হবেন কি না তা নিয়ে ধোঁয়াশা কাটেনি। চূড়ান্ত সিদ্ধান্ত এখনো ঝুলিয়ে রেখেছেন। ২০ মে রেজিস্ট্রারি মাঠে সমাবেশ করে তাঁর সিদ্ধান্ত জানানোর কথা রয়েছে।

গতকাল বিকালে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষে আওয়ামী লীগের এক নেতা সিলেটের আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ নিয়ে মেয়র পদে পাঁচ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেন। অন্য প্রার্থীরা হলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফিজ মাওলানা মাহমুদুল হাসান, স্বতন্ত্র প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা মো. আবদুল হানিফ কুটু, স্বতন্ত্র প্রার্থী আবদুল মান্নান খান ও সামছুন নূর তালুকদার।

এদিকে গতকাল দুপুর ২টায় দলীয় মনোনয়ন নিয়ে সিলেটে ফিরেছেন জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। ঢাকা থেকে ওসমানী বিমানবন্দরে পৌঁছার পর তাকে দলীয় নেতা-কর্মীরা বিপুলভাবে সংবর্ধিত করেন। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইভিএম নিয়ে সংশয় উড়িয়ে দিয়ে নজরুল ইসলাম বাবুল বলেন, ‘চুরি তো ব্যালটেও হয়। দিনের ভোট রাতে হয়ে যায়। তাই ইভিএম নিয়ে আমার আলাদা কোনো ভয় নেই। আশা করি নির্বাচন কমিশন সুষ্ঠু ভোটের আয়োজন করবে। কারণ এই পুণ্যভূমিতে চুরি করে কেউ পার পাবে না।’ পরে বিমানবন্দর থেকে বিশাল মোটর শোভাযাত্রাসহকারে দলীয় নেতা-কর্মীরা তাকে বাসায় নিয়ে আসেন। ৪ মে সিলেট মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক শিল্পপতি নজরুল ইসলাম বাবুলকে দলের প্রার্থী হিসেবে ঘোষণা করে জাতীয় পার্টি। শনিবার বাবুলের হাতে দলীয় প্রতীক লাঙল তুলে দেন পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

বিমানবন্দরে সংবর্ধনার জবাবে নজরুল ইসলাম বাবুল বলেন, ‘আওয়ামী লীগ ও বিএনপি নেতাদের দুবার করে বিজয়ী করেছেন এই নগরের মানুষ। কিন্তু তারা কাক্সিক্ষত উন্নয়ন পাননি। তাই এবার তারা পরিবর্তন চান। পরিবর্তনকামী জনগণ এবার জাতীয় পার্টিকেই বেছে নেবে।’ নিজের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে বাবুল বলেন, ‘জাতীয় পার্টির পক্ষে জোয়ার সৃষ্টি হয়েছে। ভোটেই তার প্রমাণ পাওয়া যাবে।’

সর্বশেষ খবর