বুধবার, ১০ মে, ২০২৩ ০০:০০ টা

ডিশ ব্যবসায়ীর কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি ছাত্রলীগ নেতার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সাভারের পাথালিয়া ইউনিয়নের আমবাগান এলাকার এক ডিশ ব্যবসায়ীর কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করার অভিযোগ উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে। চাঁদার টাকা না দিলে ডিশের ব্যবসা বন্ধ এবং ব্যবসায়ীর প্রাণনাশের হুমকিও দেন তারা। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ব্যবসায়ী মমিনউল্লাহ মমিন। তিনি বিশ্ববিদ্যালয়-সংলগ্ন পাথালিয়া ইউনিয়নের পানধোয়া এলাকার হাজী মো. ফজর আলীর ছেলে। অভিযুক্তরা হলেন- জাবি শাখা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক শান্ত মাহবুব এবং উপ-দফতর সম্পাদক হাছিবুর রহমান। তাদের মধ্যে শান্ত মাহবুব বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী ও হাছিবুর রহমান ভূগোল ও পরিবেশ বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী। আমবাগান এলাকায় ‘আমবাগান ক্যাবল নেটওয়ার্ক’ নামে ডিশ ব্যবসা পরিচালনা করেন মমিন। গত ১৫ এপ্রিল মাহবুব ও হাছিবুর রহমান আমবাগান এলাকায় গিয়ে মমিনের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন এবং চাঁদা না দিলে ডিশের ব্যবসা বন্ধ রাখা ও প্রাণনাশের হুমকি দেন।

গত ১ মে ওই এলাকা থেকে ডিশের লাইনম্যান খাইরুল ইসলাম বিল তুলতে গেলে তাকে জোরপূর্বক উঠিয়ে ক্যাম্পাসে নিয়ে আসেন হাছিব।

তাকে মারধর করে সাড়ে ৮ হাজার টাকা ছিনিয়ে নেয় ও পরবর্তীতে বিল তুলতে গেলে হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দেন তারা।

এ বিষয়ে ডিশ ব্যবসায়ী মো. মমিনউল্লাহ মমিন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, গত দেড় মাস ধরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েকজন নেতা আমাদের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গত ৫ মে শান্ত মাহবুব ও হাছিবুর রহমানসহ আরও সাত থেকে আটজন আমাদের ২ লাখ টাকা মূল্যের ডিশলাইনের তার ও মেশিন কেটে নিয়ে ব্যবসা বন্ধ রাখতে হুমকি দিয়ে গেছে। ফলে গত এক মাস ধরে ডিশ ব্যবসা বন্ধ। তবে অভিযোগ অস্বীকার করে শান্ত মাহবুব বলেন, এটি একটি মিথ্যা অভিযোগ। আমরা তাদের বিরুদ্ধে মানহানির মামলা করব। আরেক অভিযুক্ত হাছিবুর রহমানও অভিযোগটি ভিত্তিহীন বলে দাবি করেছেন।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম বলেন, গত সোমবার অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে গতকাল তদন্ত করার জন্য পানধোয়া বাজারে গিয়েছিলাম। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর