বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩ ০০:০০ টা

চনপাড়ায় মাদক ব্যবসা নিয়ে দুই গ্রুপের গুলি বিনিময়, আহত ২৪

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

মাদক ব্যবসা নিয়ন্ত্রণ নিয়ে রূপগঞ্জের চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকায় বুধবার বিকাল ৩টায় দুই গ্রুপের মধ্যে গুলিবিনিময় হয়েছে। এতে অন্তত ২৪ জন আহত হয়েছেন। গুলিবিদ্ধ দিনমজুর সৈয়দ মিয়া (৫৫) মৃত্যুর সঙ্গে লড়ছেন। সৈয়দ মিয়া দুই নম্বর ওয়ার্ডের আবুল হাসেমের ছেলে। চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার অপরাধগুরু ইউপি সদস্য বজলুর রহমান বজলু মারা যাওয়ার পর আধিপত্য নিজেদের কব্জায় রাখার উদ্দেশ্যে কায়েতপাড়া ইউপির সেলিনা আক্তার রিতা গ্রুপ, জয়নাল গ্রুপ, ইয়াছমিন গ্রুপ, রায়হান গ্রুপ, শাওন গ্রুপ, রবিন গ্রুপ, শমসের গ্রুপ ও শাহাবুদ্দিন গ্রুপ দ্বন্দ্বে লিপ্ত হয়। আর তারা কয়েকদিন ধরেই বিভিন্ন ভিভিন্ন সময় সশস্ত্র মহড়া দিয়ে যাচ্ছে। গতকাল হঠাৎ করে জয়নাল গ্রুপের সঙ্গে শমসের ও শাহাবুদ্দিন গ্রুপের সংঘর্ষ বাঁধে। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীরা তাদের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দেন। নিরাপত্তার জন্য ঘরবাড়িতে তালা মেরে রাখেন বাসিন্দারা। এ সময় উভয় গ্রুপের কয়েকজন এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। গুলিবিদ্ধ সৈয়দ মিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মুমূর্ষু অবস্থায় ভর্তি করা হয়। খবর পেয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এফ এম সায়েদের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনেক সদস্য ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সৈয়দের পরিবারের অভিযোগ, জয়নাল গ্রুপের রাব্বি নামে এক সন্ত্রাসী পিস্তলের গুলিতে সৈয়দকে জখম করেন।

১২ এপ্রিলও এসব গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। তখন গুলিবিদ্ধ হন মো. সানি (১৭), পারভেজ (২১), মো. রুমান (১৮) এবং ইমন (২২)-সহ ১৫ জন। পুলিশ একাধিকবার অভিযান পরিচালনা করে মাদক ও অস্ত্রসহ অন্তত ৩০ জনকে গ্রেফতার করে।

রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) আতাউর রহমান বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দুর্বৃত্তদের বিরুদ্ধে চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকায় অভিযান চালাচ্ছে।

সর্বশেষ খবর