সোমবার, ১৫ মে, ২০২৩ ০০:০০ টা
জয় নিয়ে নিশ্চিন্ত নন কেউই

প্রতিশ্রুতির ফুলঝুরি মেয়র প্রার্থীদের

গাজীপুর

গাজীপুর ও টঙ্গী প্রতিনিধি

প্রতিশ্রুতির ফুলঝুরি মেয়র প্রার্থীদের

নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন মেয়রপ্রার্থীরা। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান গতকাল পুবাইল থানার চারটি ওয়ার্ডের বিভিন্ন এলাকায় প্রচারণা চালিয়েছেন। দুপুরে মাঝুখান বাজারে পথসভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আতাউল্লাহ মন্ডল উপস্থিত ছিলেন। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে আজমত উল্লা খান বলেন, পৌরসভায় আমার ১৮ বছর কাজের অভিজ্ঞতা আছে। তখন আমার বিরুদ্ধে কেউ অভিযোগ করেনি। আমি কাজ করেছি জনগণের মতামতের ভিত্তিতে। সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে নিয়ে কাজ করলে তা স্বচ্ছ হয়। নাগরিকদের প্রাপ্য সুযোগ-সুবিধা নিশ্চিত করতে তিনি কাজ করে যাবেন বলেও জানান। পুবাইল নির্বাচনী সভায় প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নৌকার পক্ষে ভোট চাইবেন। বলবেন আজমত উল্লা ভালো মানুষ। তাকে ভোট দিলে এই নগরের উন্নয়ন হবে। আজমত উল্লা খান টঙ্গী স্টেশনরোড এলাকায় টঙ্গীর বৃহত্তর ময়মনসিংহ শ্রমজীবী সমবায় সমিতি ও ফরিদপুর সমিতির নেতা-কর্মীদের সঙ্গে দফায় দফায় নির্বাচনী সভা করে যাচ্ছেন। বিভিন্ন জেলা থেকে কাজ করতে আসা লাখ লাখ ভোটার গাজীপুরে অবস্থান করছেন। এসব ভাসমান ভোটার যেদিকে রায় দেবেন সেদিকেই ভোটের পাল্লা ভারী হবে। গাজীপুর শহরের আদালতপাড়ায় নির্বাচনী প্রচারণা চালান আলোচিত স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন। এ সময় তার ছেলে মোহাম্মদ জাহাঙ্গীর আলম সঙ্গে ছিলেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি আমার ভোটের নিরাপত্তা চাই। আমি সত্যের পথে আছি। ন্যায়ের পথে আছি। শনিবার সন্ধ্যায় আমরা প্রচারণায় গিয়েছি। সেই সময় আশপাশের অনেক ছেলে মোটরসাইকেল নিয়ে পিছনে পিছনে এসেছে। আমরা তাদের আসতে বলিনি তারপরও এসেছে। সেখানে প্রচারণায় বাধা দেওয়া হয়েছে। পরে পুলিশ ও ম্যাজিস্ট্রেট আমাদের সহযোগিতা করেছে। সাবেক মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম তার মা স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুনের জন্য সমান অধিকার চেয়েছেন। কোনোভাবেই যেন তাকে হয়রানি করা না হয়। তিনি নির্বাচনী আচরণবিধি মেনেই প্রচারণা চালিয়ে যাচ্ছেন। হাতি প্রতীকে স্বতন্ত্র মেয়রপ্রার্থী সরকার শাহনূর ইসলাম রনি গতকাল সকালে টঙ্গী পাগাড় এলাকায় নির্বাচনী প্রচারণায় অংশ নেন। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশন যদি নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখতে পারে এবং মানুষ যদি ভোট কেন্দ্রে যাওয়ার পরিস্থিতি থাকে তাহলে বিজয়ের ব্যাপারে আশাবাদী।

হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী গাজী আতাউর রহমান গতকাল টঙ্গী পূর্ব থানাধীন বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ ও পথসভায় বক্তব্য রাখেন। এ সময় তিনি বলেছেন, গাজীপুরের ব্যবসায়ীরা বহুমুখী সমস্যায় জর্জরিত। সমস্যা সমাধানে ব্যবসায়ীদের ভোগান্তি দূর করতে একই ছাদের নিচে সব সেবা বা ওয়ান-স্টপ সার্ভিস চালুর বিষয়ে তিনি পদক্ষেপ নিবেন।

ভোট গ্রহণ কর্মকর্তার প্রশিক্ষণ : রিটার্নিং অফিসার মো. ফরিদুল ইসলাম জানান, নির্বাচন সুষ্ঠু ও সফল করার জন্য প্রায় সাড়ে ১২ হাজার ভোট গ্রহণ কর্মকর্তা প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারের প্রশিক্ষণ শুরু হয়েছে গতকাল। একাধিক ব্যাচে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে ২১ মে পর্যন্ত। গতকাল এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

সর্বশেষ খবর