মঙ্গলবার, ১৬ মে, ২০২৩ ০০:০০ টা

পাবনায় রাষ্ট্রপতি নাগরিক সংবর্ধনা আজ

পাবনা প্রতিনিধি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চার দিনের সফরে এখন নিজ ভূমি পাবনায় অবস্থান করছেন। রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর গতকাল তিনি প্রথমবারের মতো নিজ জেলায় এসেছেন। তাঁর এই সফর কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে পাবনায়। রাষ্ট্রপতিকে স্বাগত জানাতে নজিরবিহীন সাজে সেজেছে পাবনা শহর।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, গতকাল বেলা ১২টা ২ মিনিটে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টার পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে অবতরণ করে। এ সময় রাজনৈতিক নেতাসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাঁকে স্বাগত জানান। পরে দুপুর ১টা ৩৫ মিনিটে রাষ্ট্রপতি জেলা পরিষদে বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর ১টা ৪৫ মিনিটে পাবনা সদরের আরিফপুর কবরস্থানে বাবা-মায়ের কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে মোনাজাতে অংশ নেন। দুপুর ২টায় স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ এবং প্রার্থনায় অংশ নেন।

কর্মসূচির দ্বিতীয় দিনে আজ বিকাল ৩টায় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে রাষ্ট্রপতি নাগরিক সংবর্ধনা গ্রহণ করবেন। নাগরিক সংবর্ধনা সফল করতে কয়েক দিন আগেই স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টুকে আহ্বায়ক, শিক্ষাবিদ প্রফেসর শিবাজিত নাগকে যুগ্ম আহ্বায়ক এবং ও সাংবাদিক আবদুল মতীন খানকে সদস্য-সচিব করে নাগরিক কমিটি গঠন করা হয়। এ কমিটির উদ্যোগে আজকের এই সংবর্ধনায় সভাপতিত্ব করবেন বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম এবং অনুষ্ঠান পরিচালনা করবেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। এর আগে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন মঙ্গ অ্যান্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন করবেন। বেলা ১১টায় তিনি সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। এদিকে রাষ্ট্রপতির সফরকে ঘিরে সাজ সাজ রব চলছে পাবনাজুড়ে। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে সড়ক-মহাসড়ক। গোটা পাবনা শহরকে সাজানো হয়েছে নজিরবিহীন বর্ণিল সাজে। রাতে সব ভবনে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে। রাষ্ট্রপতির সফরকে ঘিরে মানুষের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

কর্মসূচি অনুযায়ী রাষ্ট্রপতি তৃতীয় দিন বুধবার বেলা ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন, বিকাল ৪টায় জেলা ও দায়রা জজ আদালতের জাদুঘর, বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন। ওই দিনই তিনি বিকাল ৫টায় ‘বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক’ পরিদর্শন করবেন। চতুর্থ দিন বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সার্কিট হাউসে গার্ড অব অনার গ্রহণ শেষে তিনি ১১টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

 

সর্বশেষ খবর